স্বামীকে ছেড়ে প্রেমিকের বাড়িতে দুদিন ধরে অনশন তরুণীর

নিজস্ব প্রতিবেদক
ফুয়াদ হাসান রঞ্জু, উপজেলা প্রতিনিধি, ভূঞাপুর, টাঙ্গাইল
প্রকাশিত: সোমবার ৩রা এপ্রিল ২০২৩ ০৭:১১ অপরাহ্ন
স্বামীকে ছেড়ে প্রেমিকের বাড়িতে দুদিন ধরে অনশন তরুণীর

টাঙ্গাইলের ভূঞাপুরে প্রেমিকের বাড়িতে দুদিন ধরে অনশনে বসেছে তরুণী।বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্কের অভিযোগে প্রেমিক আল-আমিনের (২৩) বাড়িতে অনশন শুরু করেছেন এক ওই তরুণী।

 

রোববার (২ এপ্রিল) বিকাল ৩টায় প্রেমিকের বাড়িতে অনশন শুরু করে ওই তরুণী। অনশনের খবর পেয়ে আল-আমিনসহ তার পরিবারের লোকজন ঘরে তালা দিয়ে পালিয়েছে।


ঘটনাটি  ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের বাগবাড়ী গ্রামে ঘটেছে। প্রেমিক আল-আমিন একই গ্রামের বাদশা মিয়ার ছেলে এবং ওই তরুণী পার্শ্ববর্তী রাউৎবাড়ী গ্রামের বাসিন্দা। সে স্থানীয় একটি মাদরাসায় পড়াশোনা করছেন।


সোমবার দুপুরে প্রেমিকের বাড়িতে অনশনরত তরুণী বলেন, মাদরাসায় আসা-যাওয়ার পথে বিভিন্ন সময়ে আল-আমিন আমাকে প্রেমের প্রস্তাব দিত। বিষয়টি আমার পরিবারকে জানালে প্রতিবেশী এক ছেলের সঙ্গে আমার বিয়ে দেয়। বিয়ের পরেও আল আমিন বিরক্ত করত। একপর্যায়ে আল-আমিনের প্রেমের ফাঁদে পা দেই। ওই সময় থেকে স্বামী বাড়ি না থাকায় আল-আমিন আমার সঙ্গে শারীরিক মেলামেশা করে।


তরুণী বলেন, সম্প্রতি বিয়ের প্রলোভন দেখিয়ে আমাকে আল-আমিন রাতে তার কর্মস্থল জামালপুর নিয়ে যায়। পরে শেরপুর নিয়ে আসে এবং সেখানে একটি নির্জন বাসায় চার দিন আটকে রেখে শারীরিক মেলামেশা করে। বিয়ের কথা বলে এলেঙ্গা বাসস্ট্যান্ডে নামিয়ে চলে যায়। তারপর আল-আমিনের সঙ্গে যোগাযোগ করলে আমাদের বাড়িতে লোক পাঠাবে বলে জানায়। কিন্তু সে লোক না পাঠালে আমাদের বাড়ির লোকজন তার বাড়ির লোকজনের সঙ্গে কথা বলতে রাজি হয়নি। কয়েকদিন আগে জানতে পারি সে বিয়ে করছে। এ খবর পেয়ে বিয়ের দাবিতে অনশন করছি।এখন আমি আমরা শশুর বাড়িতে ফিরে যেতে পারবো না। আলামিন আমাকে বিয়ে না করলে এখানে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করবো।


স্থানীয়রা জানান, আল-আমিন ছেলেটি বখাটে। দীর্ঘদিন ধরে মেয়েটির সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল বলে জেনেছি। রোববার থেকে বিয়ের দাবিতে প্রেমিক আল-আমিনের বাড়িতে অনশন করে আসছে। কিন্তু বাড়ির লোকজন সবাই পালিয়েছেন।


বাড়িতে আল-আমিনসহ তার পরিবারের লোকজন কেউ না থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি এবং ফোনেও তাদের কাউকে পাওয়া যায়নি।


এ বিষয়ে গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. দুলাল হোসেন চকদার বলেন, আমি বিষয়টি শুনেছি।


এ বিষয়ে ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মোহাম্মদ ফরিদুল ইসলাম জানান, বিয়ের দাবিতে একটি তরুণী অনশন করছে শুনেছি। বিয়ের দাবি এটা তার একান্তই ব্যক্তিগত ব্যাপার। এ বিষয়ে আমাদের কাছে কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।