উপার্জনের সব টাকা পাঠাতেন স্ত্রীকে, দেশে ফিরে নিঃস্ব প্রবাসী!

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ৩০শে আগস্ট ২০২২ ০৮:০০ অপরাহ্ন
উপার্জনের সব টাকা পাঠাতেন স্ত্রীকে, দেশে ফিরে নিঃস্ব প্রবাসী!

সৌদি প্রবাসী পলাশ হোসেন। তিনি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার নওদাপাড়া গ্রামের মতিয়ার রহমান মন্ডলের ছেলে। অভাব ঘুচাতে প্রায় ৫ বছর আগে পাড়ি জমান সৌদি আরবে। স্বপ্ন ছিল পরিবারের সবার মুখে হাসি ফুটিয়ে ভালোভাবে জীবনযাপন করতে। কিন্তু সেই স্বপ্ন ভঙ্গ করলেন তার স্ত্রী।


জানা গেছে, ২০১৫ সালে কোটচাঁদপুর উপজেলার আজমপুর গ্রামের মুকুল মন্ডলের মেয়ে শাকিলা আক্তারের সঙ্গে বিয়ে হয় তার। সৌদিতে কাজ করে যা আয় করেছেন দিয়েছেন স্ত্রীর হাতে। সম্প্রতি তিনি দেশে ফিরে আসেন। এরপর গত শুক্রবার রাতে নগদ ৫ লাখ টাকা ও ৮ ভরি স্বর্ণ নিয়ে পালিয়ে গেছে তার স্ত্রী। কোথাও খুঁজে পাচ্ছেন না তাকে। এ ঘটনায় তিনি কালীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।


নিজের সহায় সম্বল হারিয়ে পাগলের মতো ছোটাছুটি করছেন। কষ্ট করে উপার্জন করা সম্বল হারিয়ে তিনি কান্নায় ভেঙে পড়ছেন। কষ্টের টাকা ফিরে পেতে তিনি মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন।


সোমবার সকালে পলাশ হোসেন জানান, অভাবের সংসারে একটু সচ্ছলতা আনতে ধারদেনা করে তিনি বিদেশ গিয়েছিলেন। দেশে আসার পর তিনি ডলার ভাঙিয়ে ৪ লাখ টাকা বাড়িতে আনেন। এছাড়া গরু বিক্রির ১ লাখ ২০ হাজার টাকা নিজের কাছে রেখেছিলেন। বিদেশ থেকে আনা ৮ ভরি স্বর্ণসহ মোট ৫ লাখ ২০ হাজার টাকা নিয়ে পালিয়ে গেছে তার স্ত্রী শাকিলা আক্তার। কীভাবে তিনি এখন দিন পার করবেন সেই চিন্তায় পড়েছেন।


পলাশ হোসেনের বাবা মতিয়ার মন্ডল জানান, ধারদেনা করে ছেলেকে বিদেশে পাঠিয়েছিলেন। হঠাৎ গত শুক্রবার রাতে ছেলের বউ টাকা ও স্বর্ণ নিয়ে পালিয়ে গেছে। তাকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না।


কালীগঞ্জ থানার ওসি আব্দুর রহিম মোল্লা জানান, এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন পলাশ হোসেন। তার স্ত্রীকে উদ্ধারে কাজ চলছে।