সিঁদুর পরে নিজেই নিজেকে বিয়ে !

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: রবিবার ২১শে আগস্ট ২০২২ ০৮:৩০ অপরাহ্ন
সিঁদুর পরে নিজেই নিজেকে বিয়ে !

বিবাহ কেবল যৌনতা নয়, ভালবাসা, সততা এবং বিশ্বাসের মাপকাঠিও। নিজের বাইরে সে সব খুঁজে পাওয়া কঠিন বলে নিজেকে বিয়ে করলেন অভিনেত্রী।


কিছু দিন আগে নিজেই নিজেকে বিয়ে করে শিরোনামে উঠে এসেছিলেন গুজরাতের ক্ষমা বিন্দু নামক এক তরুণী। এ বার সেই একই রাস্তায় হাঁটতে দেখা গেল হিন্দি ধারাবাহিকের অভিনেত্রী কনিষ্কা সোনিকে। নেটমাধ্যমে নিজের সিঁদুর, মঙ্গলসূত্র পরিহিত ছবি পোস্ট করে কনিষ্কা নিজেই জানিয়েছেন সে কথা।


পবিত্র রিশতা’ এবং ‘দিয়া অর বাতি হাম’-এর মতো ধারাবাহিকে অভিনয় করেছেন কনিষ্কা। নেটমাধ্যমেও তাঁর ভক্তের সংখ্যা নেহাত কম নয়।


মঙ্গলসূত্র ও সিঁদুর পরা ছবি নিজের ইনস্টাগ্রামে প্রকাশ করে কনিষ্কা জানিয়েছেন, তিনি নিজেই নিজের সমস্ত স্বপ্ন পূরণ করেছেন। জীবনের সব প্রশ্নের উত্তর পেয়েছেন নিজের কাছেই। পাশাপাশি তাঁর উপলব্ধি, একমাত্র নিজেকেই ভালবাসেন তিনি। এতটাই, যে তাঁর কোনও পুরুষের প্রয়োজন নেই। নিজের গিটার নিয়েই সুখী থাকতে পারেন তিনি।


নিজেকে ভালবাসার পাশাপাশি, নিজের কাজের ব্যাখ্যায় টেনে এনেছেন আধ্যাত্মিক চেতনাও। লিখেছেন, তিনি নিজেই যথেষ্ট শক্তিশালী এক জন দেবী। তাঁর মধ্যেই যুগপত বিরাজ করছেন শিব এবং শক্তি।


নিজেকে বিয়ে করার কথা নেটমাধ্যমে প্রকাশ করার পরেই আক্রমণের মুখে পড়তে হয় কনিষ্কাকে। সেই বিষয়ে তিনি জানান, ভারতীয় সংস্কৃতিকে তিনি খুবই সম্মান করেন। তাঁর মতে, বিয়ে কেবল যৌনতা নয়। বিয়ে ভালবাসা, সততা এবং বিশ্বাসের মাপকাঠিও। আর এই সব জিনিসগুলি নিজের বাইরে অন্য কারও মধ্যে খুঁজে পাওয়া কঠিন। সেই কারণেই নিজেকে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সূত্র: আনন্দবাজার