গোপালপুরে ছেলেতে রুপান্তরিত হলো কিশোরী !

নিজস্ব প্রতিবেদক
ফুয়াদ হাসান রঞ্জু, উপজেলা প্রতিনিধি, ভূঞাপুর, টাঙ্গাইল
প্রকাশিত: শনিবার ৯ই অক্টোবর ২০২১ ১০:০৫ অপরাহ্ন
গোপালপুরে ছেলেতে রুপান্তরিত হলো কিশোরী !

গোপালপুরে লাবনী আক্তার নামের এক এসএসসি পরীক্ষার্থী মেয়ে মানুষ থেকে ছেলে মানুষে রূপান্তরিত হয়েছে। এখন তার নতুন নাম রাখা হয়েছে আবদুল্লাহ জিসান। এ চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে গোপালপুর উপজেলার মির্জাপুর ইউনিয়নের নঠুরচর পশ্চিম পাড়া গ্রামে।


গত শুক্রবার সকালে এ ঘটনা জানাজানি হলে এলাকা জুড়ে তোলপাড় সৃষ্টি হয়। মেয়ে থেকে ছেলেতে রূপান্তরিত হওয়া লাবনী আক্তারকে এক নজর দেখতে প্রতিদিন দূর-দূরান্ত থেকে অসংখ্য মানুষ ভিড় জমাচ্ছে তাদের বাড়িতে।

 

লাবনীর বাবা মো. লাভলু মিয়া জানান, বেশ কিছুদিন ধরেই তার অঙ্গভঙ্গিসহ বিভিন্ন পরিবর্তন লক্ষ্য করা যায়। লাবনী এবার উপজেলার হাতেম আলী বিএল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দেবে। গত বৃহস্পতিবার তিনি স্ত্রীর কাছ থেকে বিষয়টি জানতে পারেন। গত শুক্রবার বিষয়টি মানুষের মুখে মুখে ছড়িয়ে পড়লে চারিদিকে জানাজানি হয়ে যায়। এরপর থেকেই দিনরাত মানুষ ভিড় করছে তাকে দেখার জন্য। এখন তার শারীরিক গঠন অনেকটা পুরুষের মতো। এছাড়া চেহারাতেও কিছুটা পরিবর্তন এসেছে। লাবনীর বাবা আরও বলেন, ছেলেতে রূপান্তরিত হওয়ার পর তার নাম রাখেন আবদুল্লাহ জিসান। 


মেয়ে থেকে ছেলেতে রূপান্তরিত হওয়া লাবনী আক্তার জানায়, সে চারপাঁচ মাস আগে থেকেই এমন কিছু ঘটছে বলে আন্দাজ করতে পারে। কিন্তু লোক-লজ্জায় তখন কিছু বলতে পারেনি।


লাবনীর মা পারভীন আক্তার জানান, গত ছয় মাস আগে লাবনী আক্তারের বিয়ে ঠিক করা হয় একই উপজেলার মাকু্ল্লা গ্রামে। তখন লাবনী আক্তার বিয়েতে অসম্মতি জানায়। তার রূপান্তরিত হওয়ার ঘটনাটি বললে তিনি প্রথমে বিশ্বাস করেননি। পরে তিনি সবকিছু দেখে শুনে বিশ্বাস করেন। আল্লাহ তাকে মেয়ে থেকে ছেলে বানিয়ে দিয়েছে। আগে তাদের ২ মেয়ে ছিল। এখন ১ ছেলে ও ১ মেয়ে হওয়ায় তা‍রা খুশি।


এ বিষয়ে মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হালিমুজ্জামান তালুকদার জানান, প্রথমে তিনি ঘটনাটি বিশ্বাস করেননি। পরে সরেজমিনে তাদের বাড়িতে গিয়ে ঘটনাটির সত্যতায় নিশ্চিত ন। ডাক্তারের পরীক্ষানিরীক্ষা শেষে ঐ পরিবারটিকে সরকার কর্তৃক সহযোগিতার আশ্বাস দেন তিনি।


এ বিষয়ে গোপালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলিম আল রাজী বলেন, আমাদের দেশে মাঝে মধ্যেই এ ধরনের ঘটনা ঘটছে। এটা সাধারণত হরমোন পরিবর্তনের কারণে ঘটে থাকে। আগামীকাল তাকে পরীক্ষা নিরীক্ষা করার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসার জন্য তার পরিবারকে অনুরোধ করা হয়েছে।