বাংলাদেশ বিমানের সাবেক পরিচালক ও ডিজিএম কারাগারে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ৩রা ডিসেম্বর ২০১৯ ০৭:২০ অপরাহ্ন
বাংলাদেশ বিমানের সাবেক পরিচালক ও ডিজিএম কারাগারে

কার্গো হ্যান্ডলিংয়ে ১১৮ কোটি টাকা দুর্নীতির অভিযোগে গ্রেফতার বিমানের সাবেক ডিজিএম ইফতেখার হোসেন চৌধুরী ও পরিচালক আলী আহসান বাবুকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম ইলিয়াস মিয়া তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এদিন তাদের আদালতে হাজির করা হয়। এ সময় মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। অন্যদিকে তাদের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। বিচারক শুনানি শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে জামিন শুনানির জন্য বুধবার দিন ধার্য করেন।

এর আগে দুপুরে বিমান বাংলাদেশের সাবেক দুই কর্মকর্তাকে গ্রেফতার করে দুদক। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কার্গো পরিবহনে সুষ্ঠু বাণিজ্যিক পরিকল্পনার অভাবে বিভিন্ন সময় লুটপাটের ঘটনা ঘটে। এ নিয়ে গণমাধ্যমে সংবাদও প্রকাশ হয়।

বিমানের অভ্যন্তরীণ নিরীক্ষার হিসাব মতে, ২০০৮ সাল থেকে প্রতি বছর কার্গো হ্যান্ডলিং চার্জ বাবদ ৭৬ কোটি টাকা লুটপাট হয়েছে। ১০ বছরে উল্লেখিত খাত থেকে হাজার কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে। শীর্ষকর্তারা অনেকে দুবাইতে ব্যবসা-বাণিজ্য, বাড়ি-গাড়ি কিনেছেন। তাদের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্ত হওয়া উচিত বলে মনে করেন সংশ্লিষ্টরা।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব