রিফাত হত্যা: ৮ আসামির মালামাল জব্দের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩রা অক্টোবর ২০১৯ ০৪:৩২ অপরাহ্ন
রিফাত হত্যা: ৮ আসামির মালামাল জব্দের নির্দেশ

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার পলাতক আট আসামির নিজস্ব মালিকানাধীন মালামাল জব্দের নির্দেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে মামলায় প্রধান অভিযুক্ত রিফাত ফরাজীসহ দুই জনের জামিন আবেদন করা হলে বিচারক তা নামঞ্জুর করেন। বৃহস্পতিবার (৩ অক্টোবর) বেলা ১১টায় বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সিরাজুল ইসলাম গাজী এই আদেশ দেন।  এসময় মামলার পরবর্তী তারিখ ১৬ অক্টোবর নির্ধারণ করেন তিনি।

বাদীপক্ষের আইনজীবী অ্যাড. মজিবুল হক কিসুল জানান, মামলার ধার্য তারিখ থাকায় কারাগারে থাকা সাত আসামিকে আদালতে হাজির করা হয়েছিল। এসময় জামিনে থাকা আয়শা সিদ্দিকা মিন্নি ও আরিয়ান শ্রাবণও আদালতে হাজির হন। এসময় প্রধান অভিযুক্ত রিফাত ফরাজী ও টিকটক হৃদয়ের জামিন আবেদন করা হলে শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত।  পরে রিফাত হত্যা মামলায় চার্জশিটভুক্ত পলাতক আসামি মোহাইমিনুল ইসলাম সিফাত, মুসা বন্ড, রিফাত হাওলাদার, রায়হান, নাঈম, রাকিবুল হাসান নিয়ামত, সাঈদ মারুফ বিল্লাহ ও প্রিন্স মোল্লার মাল ক্রোকের আদেশ দেন আদালত।

উল্লেখ্য, গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করা হয় রিফাত শরীফকে। স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি হামলাকারীদের সঙ্গে লড়াই করেও সন্ত্রাসীদের ঠেকাতে পারেননি। গুরুতর অবস্থায় রিফাতকে ওইদিন বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকেলে চিকিৎসাধীন অবস্থায় রিফাত শরীফের মৃত্যু হয়।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব