বঙ্গভবনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: মঙ্গলবার ২২শে অক্টোবর ২০২৪ ০৯:৩৬ অপরাহ্ন
বঙ্গভবনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের বাসভবন বঙ্গভবনের সামনে বিক্ষোভকারী ছাত্রজনতার একাংশ নিরাপত্তা ব্যারিকেড ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা করে। এই ঘটনার পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাদের বাধা দেন, যার ফলে পরিস্থিতি উত্তেজনাকর হয়ে ওঠে। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।


অভিযোগ রয়েছে যে, আন্দোলনকারীরা রাষ্ট্রপতির অপসারণের দাবিতে স্লোগান দেন এবং কিছু ভুয়া স্লোগানও শোনা যায়। সরেজমিনে দেখা যায়, বিকাল থেকে ছাত্ররা ব্যারিকেডের সামনে অবস্থান নিয়ে সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করছিলেন। রাতের দিকে তারা হঠাৎ করেই নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন।


নিরাপত্তা বাহিনী তাদের কার্যক্রমে বাধা দিতে গিয়ে লাঠিচার্জ ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। এর ফলে আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে এবং নিরাপত্তা বাহিনীর সদস্যরা তাদের ধাওয়া করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আরও কঠোর পদক্ষেপ গ্রহণ করে।


সর্বশেষ খবর অনুযায়ী, আন্দোলনকারীরা সেনাবাহিনী ও পুলিশের বেরিক্যাডের সামনে অবস্থান করছেন এবং তাদের মধ্যে কেউ কেউ ব্যারিকেডের উপরে ওঠে স্লোগান দিতে থাকেন। আন্দোলনকারীরা সরকারের বিরুদ্ধে তাদের দাবি আদায়ের জন্য অটল রয়েছেন এবং আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।


রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের বিরোধিতা করতে আসা আন্দোলনকারীদের মধ্যে সামাজিক বিভিন্ন সংগঠনের সদস্যরা ছিলেন। তাদের প্রত্যাশা ছিল, সরকারের নীতির পরিবর্তন ও রাষ্ট্রপতির পদত্যাগের মাধ্যমে একটি নতুন রাজনৈতিক পরিবেশ তৈরি হবে। 


এদিকে সরকারের পক্ষ থেকে এখনও কোনও মন্তব্য পাওয়া যায়নি, তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থানে রাখা হয়েছে।