নওগাঁয় বিস্ফোরক মামলায় বিএনপির ১০ নেতা কারাগারে

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: রবিবার ২২শে জানুয়ারী ২০২৩ ০৭:২৪ অপরাহ্ন
নওগাঁয় বিস্ফোরক মামলায় বিএনপির ১০ নেতা কারাগারে

নওগাঁর আত্রাই উপজেলায় বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের ১০ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  রোববার(২২ জানুয়ারি) বিকেলে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১-এ উপস্থিত হয়ে জামিনের জন্য আবেদন করেছিলেন। তবে বিচারক এবিএম গোলাম রসুল তাদের জামিন আবেদন না-মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আসামীপক্ষের আইনজীবী শেখ আবু মাসুম এ তথ্য নিশ্চিত করেন।  


কারাগারে পাঠানো নেতাকর্মীরা হলেন, আত্রাই থানা বিএনপির আহ্বায়ক আলমগীর হোসেন, উপজেলার ভোপাড়া ইউনিয়ন বিএনপির আহ্বায়ক সাজ্জাদ হোসেন, আত্রাই থানা যুবদলের আহ্বায়ক হাফিজুর রহমান আকন্দ, সদস্য মোহাম্মদ সাবু ও জাকির হোসেন, থানা কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য আসাদুজ্জামান (বুলেট) ও যুগ্ন আহ্বায়ক আজাদুর রহমান (রিপন), থানা ছাত্রদলের সদস্য সচিব সাব্বির হোসেন, উপজেলার পাচুপুর ইউনিয়ন বিএনপির প্রচার সম্পাদক রফিকুল ইসলাম এবং আত্রাই থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ন আহ্বায়ক ওয়াহাব খামারু।

 

মামলার এজহার ও আদালত সূত্রে জানা যায়, গত ২৬ নভেম্বর সন্ধ্যায় আত্রাই উপজেলার বিহারীপুর এলাকায় রেল ব্রিজের নিচে ককটেল বিস্ফোরণ ঘটনা ঘটে। ওই ঘটনায় বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের ১০ নেতা-কর্মীর নাম উল্লেখ ও অজ্ঞাত ৩০-৩৫ জনের বিরুদ্ধে মামলা করে আত্রাই উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য আব্দুস সালাম। পরবর্তীতে এজহারভুক্ত আসামিরা হাইকোর্টের আদেশে ছয় সপ্তাহের জামিনে ছিলেন। জামিন মেয়াদ শেষ হলে আজ দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবিএম গোলাম রসুলের আদালতে ওই মামলার ১০ আসামি হাজির হয়ে জামিনের জন্য আবেদন করেন। শুনানি শেষে বিচারক আসামিদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।