মিরপুরে গ্রেপ্তার সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার সুমন, রিমান্ডের আবেদন

নিজস্ব প্রতিবেদক
বিশেষ প্রতিবেদক - আইন আদালত
প্রকাশিত: মঙ্গলবার ২২শে অক্টোবর ২০২৪ ১১:১১ পূর্বাহ্ন
মিরপুরে গ্রেপ্তার সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার সুমন, রিমান্ডের আবেদন

হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনের সাবেক সংসদ সদস্য এবং জনপ্রিয় সামাজিক মাধ্যমের মুখ সৈয়দ সায়েদুল হক, যিনি ব্যারিস্টার সুমন নামে পরিচিত, মিরপুর মডেল থানার পুলিশ দ্বারা গ্রেপ্তার হয়েছেন। তাকে যুবদল নেতা ও বাঙালিয়ানা ভোজের সহকারী বাবুর্চি হৃদয় মিয়াকে হত্যাচেষ্টার মামলায় আটক করা হয়েছে।


গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম। তিনি জানান, সোমবার রাত ১০টার পর মিরপুর-৬ নম্বর এলাকা থেকে সুমনকে আটক করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা সাব-ইন্সপেক্টর আব্দুল হালিম আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করেছেন, যা ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে শুনানির অপেক্ষায় রয়েছে।


গ্রেপ্তারের আগে, সুমন একটি রহস্যময় ফেসবুক স্ট্যাটাস দিয়েছিলেন, যেখানে তিনি জানান, তিনি পুলিশের সঙ্গে যাচ্ছেন। এই স্ট্যাটাসটি রাত ১টা ২১ মিনিটে প্রকাশ করেন, যা দ্রুত সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। "আমি পুলিশের সাথে যাচ্ছি। দেখা হবে আদালতে। দোয়া করবেন সবাই," উল্লেখ করে তিনি তার ভেরিফায়েড পেজে এই পোস্ট করেন।


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ঘটে যাওয়া সহিংসতার প্রেক্ষিতে এই গ্রেপ্তার ঘটেছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির কারণে মিরপুর মডেল থানায় আটক রাখার উপযুক্ত স্থান নেই, তাই সুমনকে পল্লবী থানায় স্থানান্তরিত করা হয়েছে।


বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন, এবং অনেকেই সুমনের সমর্থনে সোশ্যাল মিডিয়ায় তাদের মতামত জানাচ্ছেন। রাজনৈতিক মহলে এটি নতুন বিতর্ক সৃষ্টি করতে পারে, কারণ সুমন আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচিত হয়েছেন এবং তার জনপ্রিয়তা বেশ উচ্চ। 


আন্দোলনকারী এবং রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এই গ্রেপ্তার পরিস্থিতি আরও জটিল করে তুলতে পারে, যা ভবিষ্যতে রাজনৈতিক অস্থিরতা সৃষ্টি করতে পারে। সুমনের রিমান্ড শুনানির পর তার পরবর্তী আইনগত পদক্ষেপ নিয়ে ব্যাপক আলোচনা হতে পারে।