গাংনীর আমিন মিষ্টান্ন ভাণ্ডারের মালিক রাশিদুল কারাগারে

নিজস্ব প্রতিবেদক
এস এম তারেক হোসেন, জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: বুধবার ২৬শে অক্টোবর ২০২২ ০৮:০৪ অপরাহ্ন
গাংনীর আমিন মিষ্টান্ন ভাণ্ডারের মালিক রাশিদুল কারাগারে

নিরাপদ খাদ্য আইন লঙ্ঘন করে উৎপাদনের তারিখ, মেয়াদ, মূল্য এবং মেয়াদ উত্তীর্ণের তারিখ বিহীন মিষ্টি, দই এবং খাদ্য বিক্রয়ের অভিযোগে গাংনীর আমিন মিষ্টান্ন ভান্ডারের মালিক মো: রাশিদুল ইসলামের বিরুদ্ধে গত ২৫ আগস্ট মেহেরপুর বিশুদ্ধ খাদ্য আদালতে মামলা দায়ের করা হয়।


বুধবার আসামি মো: রাশিদুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য দিন ধার্য ছিল। আদালত নথি পর্যালোচনায় আসামির বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকায় এবং অভিযোগ গঠনের পর্যাপ্ত কারণ থাকায় তার বিরুদ্ধে নিরাপদ খাদ্য আইনের ধারা ৩২, ৩৩, ৩৯ এবং ৫৮ এ অভিযোগ গঠন করেন।


বাদী পক্ষে স্যানিটারি ইন্সপেক্টর তরিকুল ইসলাম আসামির জামিন বাতিলের প্রার্থনা করেন। আসামি জামিনে মুক্তি পেয়ে পুনরায় একই অপরাধের পুনরাবৃত্তি করছে মর্মে উল্লেখ করেন। একই সাথে উৎপাদনের তারিখ, মেয়াদ, মূল্য এবং মেয়াদ উত্তীর্ণের তারিখ বিহীন আসামির দোকানের এক প্যাকেট দই আদালতে উপস্থাপন করেন।


অভিযোগের সত্যতা পাওয়ায় জামিনে গিয়ে পুনরায় একই অপরাধ সংঘটন করায় আসামির পূর্ব জামিন বাতিল পূর্বক আসামিকে জেল হাজতে প্রেরণ এর নির্দেশ প্রদান করে আদালত। বুধবার মেহেরপুর বিশুদ্ধ খাদ্য আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস, এম, শরিয়ত উল্লাহ্ এই আদেশ প্রদান করেন। আসামি পক্ষের আইনজীবি ছিলেন, এ্যাড এ কে এম শফিকুল আলম এবং সরকারি পক্ষের আইনজীবি ছিলেন পল্লব ভট্টাচার্য।