চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষ: শিক্ষার্থী ও যুবলীগ-ছাত্রলীগের মধ্যে তীব্র উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - চট্টগ্রাম
প্রকাশিত: সোমবার ২১শে অক্টোবর ২০২৪ ১১:৫৮ পূর্বাহ্ন
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষ: শিক্ষার্থী ও যুবলীগ-ছাত্রলীগের মধ্যে তীব্র উত্তেজনা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকায় সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার (২১ অক্টোবর) ভোর থেকে শুরু হওয়া এ সংঘর্ষটি বিশ্ববিদ্যালয়ের প্রধান গেইটের সামনে একটি দোকানের দখল নিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষে রূপ নেয়।


শিক্ষার্থীরা অভিযোগ করেছেন যে, যুবলীগ ও ছাত্রলীগ কর্মীরা মধ্যরাত থেকেই দোকানটির দখল নিতে আসে এবং দেশীয় অস্ত্র নিয়ে মোহড়া শুরু করে। তাদের প্রতিবাদ জানাতে গেলে, সংঘর্ষের তীব্রতা বৃদ্ধি পায় এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে টিয়ারশেল নিক্ষেপ করা হয়। এতে ছাত্রদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়।


এ সংঘর্ষে কয়েকজন শিক্ষার্থী আহত হন এবং বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকায় বেশ কয়েকটি দোকান ভাঙচুরের শিকার হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মোতায়েন করা হয়েছে। 


এই সংঘর্ষের ফলে শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক ক্ষোভ এবং অসন্তোষ তৈরি হয়েছে। স্থানীয়রা বলছেন, এটি বিশ্ববিদ্যালয়ের পরিবেশকে বিপর্যস্ত করেছে এবং শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ সৃষ্টি করেছে। 


বিশ্ববিদ্যালয়ের প্রশাসন এ ঘটনার প্রেক্ষিতে দ্রুত ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। পরিস্থিতি স্বাভাবিক করতে কর্তৃপক্ষের তৎপরতা এখন আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে, বিশেষ করে শিক্ষার্থীদের মধ্যে শান্তি ও স্থিতিশীলতা ফিরিয়ে আনার জন্য।