ভূরুঙ্গামারীতে সহকারী শিক্ষকদের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩রা অক্টোবর ২০২৪ ০৫:০৬ অপরাহ্ন
ভূরুঙ্গামারীতে সহকারী শিক্ষকদের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকেরা পদোন্নতি ও ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন করেছেন। বৃহস্পতিবার বিকেলে কলেজ মোড়ে অনুষ্ঠিত এই কর্মসূচি সংগঠিত করেছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড বাস্তবায়ন পরিষদ।


মানববন্ধনে বক্তারা জানান, স্নাতক শেষ করে সহকারী শিক্ষক পদে নিয়োগ পাওয়া শিক্ষকেরা ১৩তম গ্রেডে বেতন পান। কিন্তু একই শিক্ষাগত যোগ্যতা নিয়ে পুলিশের সাব-ইন্সপেক্টর এবং সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকেরা ১০ম গ্রেডে বেতন পেয়ে থাকেন। এ অবস্থায় ডিপ্লোমা ইন নার্সিং ও কৃষি ডিপ্লোমা কোর্স সম্পন্ন করে নিয়োগ পাওয়া নার্স ও উপ-সহকারী কৃষি অফিসাররাও ১০ম গ্রেডে বেতন পান। 


বক্তারা বলেন, "সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের স্নাতক ডিগ্রি থাকা সত্ত্বেও ১৩তম গ্রেডে বেতন দেওয়া হচ্ছে, যা বৈষম্য সৃষ্টি করছে।" তারা দাবি করেন, এই বৈষম্য দূর করার জন্য দ্রুত ১০ম গ্রেড প্রদান করা হোক।


মানববন্ধনে উপস্থিত ছিলেন আলাউদ্দিন সরকার, আবু সাঈদ, রোকন-উদ-দৌলা, হাসি শিরিন আক্তার, আইনুল হক, দুলাল হোসেন, শাহীনুর রহমান ও সজীবুর রহমান সজীবসহ অনেক শিক্ষক। 


এছাড়া, মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধান উপদেষ্টার কাছে একটি স্মারকলিপি প্রদান করা হয়, যেখানে তাদের দাবিগুলোর প্রতি গুরুত্বারোপ করা হয়েছে। শিক্ষকদের এ দাবি অবিলম্বে মেনে নেওয়া হবে বলে আশা প্রকাশ করেছেন বক্তারা।