শ্রীমঙ্গলে গ্যাস চুরির অভিযোগে মেরিগোল্ড সিএনজি পাম্পের সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: মঙ্গলবার ২৪শে সেপ্টেম্বর ২০২৪ ০৭:১৩ অপরাহ্ন
শ্রীমঙ্গলে গ্যাস চুরির অভিযোগে মেরিগোল্ড সিএনজি পাম্পের সংযোগ বিচ্ছিন্ন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মিটার টেম্পারিং করে গ্যাস চুরি করার প্রমাণ পাওয়া গেছে, যার কারণে কালাপুর এলাকার মেরিগোল্ড সিএনজি পাম্পের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিষ্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড (জেজিটিডিএসএল)।


গত ২২ সেপ্টেম্বর, জেজিটিডিএসএল-এর শ্রীমঙ্গল অফিসের কর্মকর্তারা সরজমিনে পরিদর্শন করার সময় মিটার টেম্পারিং করার সত্যতা খুঁজে পান। এরপর তারা তাৎক্ষণিকভাবে ওই পাম্পের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেন। এ ঘটনার পর থেকে স্থানীয়রা বিষয়টি নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন এবং বিষয়টি গোপন রাখার পেছনে রহস্য খুঁজছেন।


জালালাবাদ গ্যাসের শ্রীমঙ্গল আঞ্চলিক কার্যালয়ের ম্যানেজার গৌতম দেব জানান, "আমরা সরজমিনে গিয়ে প্রমাণ পেয়েছি, সুতরাং গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।" তবে, কত দিন ধরে এবং কিভাবে গ্যাস চুরি হয়েছে, সে বিষয়ে বিস্তারিত কিছু জানাতে পারেননি তিনি। তিনি বলেন, "আমরা নিয়মিত পরিদর্শন করি, কিন্তু টেম্পারিং করার সময় তা ধরা পড়বে না।"


এর আগে, গত মাসে ভোক্তা পর্যায় থেকে মেরিগোল্ড এবং সখিনা সিএনজি পাম্পের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। অভিযোগে বলা হয়, এই পাম্পগুলি গ্যাসের সাথে বাতাস মিশিয়ে প্রতারণা করছে। ভোক্তাদের অভিযোগ ছিল, দীর্ঘদিন ধরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কার্যকরী পদক্ষেপ নেয়নি।


মেরিগোল্ড সিএনজি পাম্পের মালিক জয়নুল উদ্দিন অভিযোগ অস্বীকার করে বলেন, "আমার পাম্পের মিটার নষ্ট হয়েছে, তাই আমি নতুন মিটারের জন্য আবেদন করেছি।" তবে, গ্যাস কোম্পানির ডিজিএম মাসুদ রানা নিশ্চিত করেন যে, গ্যাস চুরির অভিযোগ সত্য এবং এ ব্যাপারে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।


এ ঘটনার ফলে স্থানীয়দের মধ্যে হতাশা ও অসন্তোষ বেড়েছে। তারা আশা করছেন, প্রশাসন গ্যাস চুরি প্রতিরোধে কার্যকরী পদক্ষেপ নেবে।