ডাকাতির চেষ্টাকালে জাপটে ধরলেন মা-মেয়ে, অতঃপর...

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ২২শে মার্চ ২০২৪ ০৯:৩৭ অপরাহ্ন
ডাকাতির চেষ্টাকালে জাপটে ধরলেন মা-মেয়ে, অতঃপর...

ভারতের একটি অভিজাত এলাকায় বাসাবাড়িতে ডাকাতির চেষ্টাকালে ডাকাতদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন এক নারী ও তার কন্যা। একপর্যায়ে হাতহাতি, ধস্তাধস্তির পর ডাকাতদের পিটিয়ে বাড়িছাড়া করেছেন তারা।  এ ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার হায়দরাবাদে।


পুলিশ সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুর ২টা নাগাদ কলিং বেল দেন ডাকাতরা। এরপর ওই বাড়ির গৃহকর্মী দরজার সামনে দুজন অপরিচিত লোককে দেখতে পান। তারা মূলত ডাকাতির উদ্দেশ্যে আসেন কিন্তু গৃহকর্মীকে বলেন- তারা পার্সেল দিতে এসেছেন। 


পরে ওই গৃহকর্মী তাদের অপেক্ষা করতে বলে বাড়ির মালিক অমিতাকে ডাকার জন্য বললে তার কপালে বন্দুক ও গলায় ছুরি ধরেন ডাকাতরা। 


তারপর গৃহকর্মীকে নিয়ে ঘরের ভেতরে প্রবেশ করেন ডাকাতরা। ঘরের ভেতরে ঢুকে দেখেন বাড়ির মালিক অমিতার সঙ্গে কন্যা বসে আছেন। 


এ সময় ডাকাতরা বাড়ির মালিককে হুমকি দেন- গয়না, টাকা যা আছে সব ব্যাগে ভরে যেন তাদের হাতে তুলে দেওয়া হয়। 


কিন্তু অমিতা এবং তার কন্যা ডাকাতদের বন্দুককে ভয় না পেয়ে দুজনেই একজন ডাকাতকে জাপটে ধরে সাহায্যের জন্য চিৎকার করতে থাকেন। 


অমিতা এবং তার কন্যার চিৎকারে ডাকাতরা প্রাণে মেরে ফেলার হুমকি দেন; কিন্তু তাতেও ভয় পাননি অমিতা এবং তার কন্যা। ডাকাতদের একজনকে ধরে ফেলেন অমিতারা। এ অবস্থা দেখে অন্যরা পালানোর চেষ্টা করেন; কিন্তু ততক্ষণে আশপাশের এলাকার লোকজন চলে আসেন। দুজনের মধ্যে এক ডাকাতকে মারতে মারতে বাড়িছাড়া করেন অমিতা এবং তার মেয়ে। একজন পালিয়ে বাঁচলেও অন্য ডাকাতকে ধরে ফেলেন স্থানীয়রা। তাকে পুলিশের হাতে তুলে দেন তারা।


মা-মেয়ের এই সাহসিকতার খবর আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এই সাহসিকতার জন্য হায়দরাবাদের ডেপুটি পুলিশ কমিশনার রেহিণী প্রিয়দর্শিনী অমিতা এবং তার কন্যাকে পুরস্কৃত করেন।