ইন্টারভিউতে অদ্ভুত প্রশ্ন নারীকে, ক্ষতিপূরণ দিল ৩ লাখ

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: রবিবার ২১শে আগস্ট ২০২২ ০৮:১৬ অপরাহ্ন
ইন্টারভিউতে অদ্ভুত প্রশ্ন নারীকে, ক্ষতিপূরণ দিল ৩ লাখ

চাকরির ইন্টারভিউতে এক মহিলাকে তাঁর লিঙ্গ ও বয়সের ভিত্তিতে বিচার করা হয়েছিল। বিখ্যাত খাদ্য প্রস্তুতকারক সংস্থা ডমিনোজ-এ চাকরির ইন্টারভিউ দিয়েছিলেন ওই মহিলা। উত্তর আয়ারল্যান্ডের এই ঘটনা আপাতত সংবাদ শিরোনামে।


কারণ, এই ঘটনার পরই আইনি পদক্ষেপ করেছিলেন মহিলা। যার জেরে সংস্থাকে ভারতীয় মুদ্রায় ৩ লক্ষ টাকা ক্ষতিপূরণ দিতে হচ্ছে অভিযোগকারিণীকে।মহিলার কাছে ক্ষমাও চাইতে হয়েছে সংস্থাকে। আন্তর্জাতিক সংবাদসংস্থা বিবিসি-র রিপোর্ট অনুযায়ী, ইন্টারভিউতে মহিলাকে প্রথম প্রশ্নই করা হয় তাঁর বয়স কত।


টাইরোন কান্ট্রির স্ট্রবেন এলাকার আউটলেটে ডেলিভারি ড্রাইভার হিসেবে চাকরির পরীক্ষা দিতে গিয়েছিলেন ওই মহিলা। বয়স বলার পর চাকরি প্রদানকারী সংস্থার কর্মীরা বলেন, 'আপনাকে দেখে তা মনে হচ্ছে না'। তখনই তিনি বুঝতে পারেন, চাকরিটা তিনি পাবেন না।


অভিযোগকারিণী মহিলার নাম জেনিস ওয়ালস। তিনি সঙ্গে সঙ্গেই এই ঘটনার কথা ফেসবুকের মাধ্যমে প্রকাশ্যে আনেন। এর পরই ইন্টারভিউ প্যানেলের তরফে ওয়ালসের কাছে ক্ষমা চাওয়া হয়। মহিলা এবং তাঁর বয়সের ভিত্তিতে কী ভাবে কোনও সংস্থা ডেলিভারি ড্রাইভারের জন্য বিচার করতে পারেন, তা নিয়েই প্রশ্ন তুলেছিলেন ওয়ালস। আইনি পদক্ষেপ করার পরই সংস্থার তরফে ক্ষতিপূরণ দেওয়া হয় ওয়ালসকে।