হেলিকপ্টার বিধ্বস্তে ছয় পাকিস্তানি সেনা নিহত

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: বুধবার ৩রা আগস্ট ২০২২ ১১:০৮ পূর্বাহ্ন
হেলিকপ্টার বিধ্বস্তে ছয় পাকিস্তানি সেনা নিহত

বেলুচিস্তানে গত সন্ধ্যায় নিখোঁজ হওয়া পাকিস্তান সেনাবাহিনীর হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়ে ছয় সেনা নিহত হয়েছেন।মঙ্গলবার (২ আগস্ট) দেশটির আন্তঃবাহিনী জনসংযোগ বিভাগ (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে কোয়েটা থেকে করাচি যাওয়ার পথে সামরিক হেলিকপ্টারটি নিখোঁজ হয়। হেলিকপ্টারে থাকা সেনা কর্মকর্তারা দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে চলমান বন্যায় ত্রাণ কার্যক্রম তদারকি করছিলেন।


স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টিপাত এবং প্রাণঘাতী বন্যায় এ বছর পাকিস্তানে বিশেষ করে বেলুচিস্তানে মারাত্মক আঘাত হেনেছে। এ পর্যন্ত বন্যায় দেশটিতে শত শত মানুষ মারা গেছে এবং ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সেনাবাহিনী বন্যাকবলিত অঞ্চলে উদ্ধার ও ত্রাণ তৎপরতায় নিয়োজিত রয়েছে।


এক বিবৃতিতে আইএসপিআর জানায়, নিখোঁজ হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ লাসবেলার মুসা গোঠে পাওয়া গেছে। এতে বলা হয়, প্রাথমিক তদন্তে ‘খারাপ আবহাওয়া’র কারণে দুর্ঘটনাটি ঘটেছে বলে মনে করা হচ্ছে।


সেনাবাহিনীর গণমাধ্যম শাখা আরও জানায়, কোয়েটার কোর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল সরফরাজ আলীসহ ছয়জন কর্মকর্তাই মারা গেছেন। বাকিরা হলেন পাকিস্তান কোস্টগার্ডের মহাপরিচালক মেজর জেনারেল আমজাদ হানিফ, ব্রিগেডিয়ার মুহাম্মদ খালিদ, পাইলট মেজর সাঈদ আহমেদ, কো-পাইলট ছিলেন মেজর মুহাম্মদ তালহা মানান ও নায়েক মুদাসসির ফাইয়াজ।


নিহত কর্মকর্তারা বন্যার কারণে বেলুচিস্তানে ত্রাণ তৎপরতার অংশ নিয়েছিলেন। জুনের মাঝামাঝি থেকে শুরু হওয়া বন্যা পাকিস্তানে এখন পর্যন্ত প্রায় ৫০০ জন নিহত হয়েছে। এরমধ্যে বেলুচিস্তানে মারা গেছেন ১৪৯ জন।