বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের চিকিৎসা খরচ নেবে সরকার: নাহিদ ইসলাম

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: রবিবার ২০শে অক্টোবর ২০২৪ ০৯:২১ অপরাহ্ন
বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের চিকিৎসা খরচ নেবে সরকার: নাহিদ ইসলাম

সরকারের পক্ষ থেকে আহতদের চিকিৎসার দায়িত্ব নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম। তিনি জানিয়েছেন, বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের চিকিৎসার সব খরচ সরকার বহন করবে এবং এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

রোববার (২০ অক্টোবর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় নাহিদ ইসলাম বলেন, আহতদের প্রতি সরকারের দায়িত্ব রয়েছে। তাদের চিকিৎসায় কার্যকর উদ্যোগ নিতে হবে, যাতে তারা দ্বিতীয়বার সরকারের কাছে আসতে না হয়। তিনি আরও উল্লেখ করেন, আন্দোলনে আহতদের অনেকেই মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন, সেজন্য তাদের মানসিক কাউন্সেলিংয়ের ব্যবস্থা করতে হবে।

নাহিদ ইসলাম বলেন, "আহতদের চিকিৎসা একটি রুটিন কাজ নয়; এটি আন্তরিকতার সাথে করতে হবে।" তিনি আশা প্রকাশ করেন, সরকারের কাছে চিকিৎসা সেবার জন্য যথেষ্ট অর্থনৈতিক সক্ষমতা রয়েছে। 

সভায় উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ উপদেষ্টা নূরজাহান বেগম, স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব এম এ আকমল হোসেন আজাদ এবং জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মীর মাহবুবুর রহমান স্নিগ্ধ। এ সময় সকলের সম্মিলিত প্রচেষ্টায় আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে গুরুত্বারোপ করা হয়।

এছাড়া, বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের দ্রুত ও কার্যকর চিকিৎসা নিশ্চিত করতে একটি বিশেষ টিম গঠন করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায় অংশগ্রহণকারীরা প্রত্যেকে আহতদের সার্বিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকারের অঙ্গীকারের কথা উল্লেখ করেন এবং এর জন্য একসাথে কাজ করার আহ্বান জানান। 

এই পদক্ষেপগুলো নিশ্চিত করে সরকারের সার্বিক সেবায় জনগণের প্রতি অঙ্গীকার পুনর্ব্যক্ত করা হচ্ছে, যাতে বৈষম্যের বিরুদ্ধে সংগ্রামরত জনগণের প্রতি সহানুভূতি ও সমর্থন প্রদর্শন করা যায়।