"গুনী আপনজন" সম্মাননা পেলেন সাংবাদিক বাশার

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: রবিবার ২৬শে মার্চ ২০২৩ ১১:১৪ পূর্বাহ্ন
"গুনী আপনজন" সম্মাননা পেলেন সাংবাদিক বাশার

দেবীদ্বার উপজেলার গুনী আপনজন সম্মাননা পেলেন মফস্বল সাংবাদিকতায় ৪৭ বছর পাড়ি দেয়া কলম সৈনিক সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার।


শনিবার বিকেল ৩টায় কুমিল্লা নগরীর রাজগন্জে একটি হোটেলে ওই সংবর্ধনা ও সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে সাংবাদিক সমিতি কুমিল্লা জেলা। কুমিল্লার ১৭ উপজেলার মধ্যে ১৩ উপজেলা থেকে ১৩ গুনী সাংবাদিককে এ আপনজন সম্মাননা দেওয়া হয়। দেবীদ্বারের হয়ে এ সম্মননা পেলেন সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার।


সাংবাদিক শাহজাদা ইমরান'র সভাপতিত্বে সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড.এএফএম আব্দুল মঈন, বিশেষ অতিথি ছিলেন, কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. জামাল নাসের, সাংবাদিক জেসমিন রিমা প্রমুখ। সাংবাদিকদের সম্মাননা দেয়া শেষে ইফতারের আয়োজন করা হয়েছে।


প্রায় অর্ধশত বছরের সাংবাদিকতায় এবিএম আতিকুর রহমান বাশার অন্যায়ের সাথে ছিলেন আপোষহীন। তার লেখনীর মধ্যে দিয়ে সত্যকে উন্মোচন করেছেন সবার মাঝে। তিনি দেবীদ্বারের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ভবিষ্যৎ প্রজন্মের কাছে রেখে যেতে এখনো গবেষণা চালিয়ে যাচ্ছেন। নিপিড়ীত মানুষের পক্ষে লড়াই করে চলছেন অবিরত।


এই সম্মাননা হাতে পাওয়ার পর ওই গুনী সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার'র কাছে তার অনুভুতি জানতে চাইলে তিনি জানান, সাংবাদিকতার ৪৭ বছরে এসে এটাই আমার প্রথম সম্মাননা। তাই এটা আমার কাছে অহংকার ও গর্বের। জীবনের ঝুকি নিয়ে বিভিন্ন ষড়যন্ত্র ওপেক্ষা করে মফস্বলে সাংবাদিকতা যারা ধরে রেখেছে তাদের প্রতি আমার ভালোবাসা এবং আজকে যারা আমাকে এই সম্মাননা প্রধান করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা ও আমার ভালোবাসা রইলো।