চু‌রির ট্রাক‌ভর্তি রড আ.লীগ নেতার গোডাউন থে‌কে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
স্টাফ রিপোর্টার
প্রকাশিত: শনিবার ২১শে সেপ্টেম্বর ২০২৪ ১১:৫২ অপরাহ্ন
চু‌রির ট্রাক‌ভর্তি রড আ.লীগ নেতার গোডাউন থে‌কে উদ্ধার

নারায়ণগঞ্জ থেকে চুরি যাওয়া ট্রাকভর্তি ২০ টন রড টাঙ্গাইলের ভূঞাপুর থেকে উদ্ধার করেছে পুলিশ। চুরি করা রড টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার সিরাজকান্দি বাজারের মেসার্স করিম এন্টারপ্রাইজের গুদামে পাওয়া যায়। এ ঘটনায় অভিযুক্ত ডিলার ও স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুল করিম পলাতক রয়েছেন।


বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার নিকরাইল ইউনিয়নের সিরাজকান্দি বাজার থেকে ট্রাকসহ রডগুলো উদ্ধার করা হয়। জানা যায়, বুধবার রাতে নারায়ণগঞ্জের সোনারগাঁও এলাকার সালাম স্টিল কনকাস্ট রি-রোলিং মিলস (মদনপুর ইউনিট) থেকে ২০ টন রড নিয়ে ট্রাকটি কেরাণীগঞ্জের হাসানাবাদ ট্রেডার্সের উদ্দেশ্যে রওনা হয়। চালক মো. হাসান (২৭) ট্রাকটি চালাচ্ছিলেন। কিন্তু ট্রাকটি গন্তব্যে পৌঁছায়নি এবং চালকের সঙ্গে কোনো যোগাযোগ করা সম্ভব হয়নি। পরে মিল কর্তৃপক্ষ নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করে।


সালাম স্টিল কনকাস্ট রি-রোলিং মিলসের জেনারেল ম্যানেজার শফিকুল আলম পলাশ বলেন, "মিল থেকে ট্রাকটি রড নিয়ে বের হওয়ার পর থেকে আর কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরের দিন ট্রাকের হেলপার আমাদের অফিসে এসে জানান, রডগুলো টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার সিরাজকান্দি বাজারের একটি দোকানে রাখা হয়েছে।" এরপর পুলিশকে সঙ্গে নিয়ে সেখানে গিয়ে ট্রাক ও রড উদ্ধার করা হয়। তবে অভিযুক্ত ডিলার করিম পালিয়ে যান।


সোনারগাঁও থানার এসআই সাদ্দাম জানান, "অভিযোগের ভিত্তিতে আমরা তদন্ত শুরু করি। গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, চুরি যাওয়া ট্রাকভর্তি রড টাঙ্গাইলের মেসার্স করিম এন্টারপ্রাইজে রাখা হয়েছে। অভিযান চালিয়ে আমরা রড ও ট্রাকটি উদ্ধার করি। তবে চুরির সঙ্গে জড়িত মেসার্স করিম এন্টারপ্রাইজের মালিক আব্দুল করিম পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে এবং তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।"


এ ঘটনায় পুলিশ ডিলার আব্দুল করিমের বিরুদ্ধে তদন্ত চালিয়ে যাচ্ছে এবং তার দ্রুত গ্রেফতারের জন্য বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে।