বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পাচ্ছেন যারা

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ৩০শে মে ২০২২ ০৭:৩৫ অপরাহ্ন
বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পাচ্ছেন যারা

দেশে প্রথমবারের মতো মিডিয়া অ্যাওয়ার্ড প্রবর্তন করেছে শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। অনুসন্ধানী সাংবাদিকতায় দেশের বহুল আলোচিত এই অ্যাওয়ার্ডে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হবে ১১ জনকে। এছাড়া মফস্বলে সাংবাদিকতার প্রসারে ভূমিকা রাখায় প্রতিটি জেলা থেকে একজন করে মোট ৬৪ জন গুণী সাংবাদিককে দেওয়া হবে বিশেষ সম্মাননা।


সোমবার (৩০ মে) সন্ধ্যায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এক জমকালো অনুষ্ঠানে তাদের হাতে সম্মাননাপত্র তুলে দেয়া হবে।


ঢাকা বিভাগ থেকে পাচ্ছেন- ঢাকা জেলার মো. শফিক চৌধুরী, নারায়ণগঞ্জের হাফিজুর রহমান মিন্টু, মুন্সিগঞ্জের রশীদ আহমদ, নরসিংদীর নিবারণ চন্দ্র রায়, কিশোরগঞ্জের সুবীর বসাক, মানিকগঞ্জের সাইফুদ্দিন আহমেদ নান্নু, রাজবাড়ির মোহাম্মদ সানাউল্লাহ, গোপালগঞ্জের রবীন্দ্র নাথ অধিকারী, ফরিদপুরের এসএম তমিজ উদ্দিন, মাদারিপুরের মো. শাহজাহান খান, শরিয়তপুরের আব্দুস সামাদ তালুকদার, টাঙ্গাইলের দুর্লভ বিশ্বাস ও গাজীপুরের মো. নজরুল ইসলাম বাদামী।


রাজশাহী বিভাগ থেকে পাচ্ছেন- রাজশাহীর মো. তৈয়বুর রহমান, চাঁপাইনবাবগঞ্জের মো. তসলিম উদ্দিন, নাটোরের এসএম মনজুর উল হাসান, পাবনার রণেশ মৈত্র, সিরাজগঞ্জের রফিকুল আলম খান, জয়পুরহাটের আছাদুল ইসলাম আসাদ, নওগাঁর মো. নবির উদ্দীন ও বগুড়ার এএসএম খবিরুল হক (সমুদ্র হক)।


রংপুর বিভাগের গুণী সাংবাদিকরা হলেন- লালমনিরহাটের এসএম শফিকুল ইসলাম, কুড়িগ্রামের মো. শাহাবুদ্দিন, ঠাকুরগাঁওয়ের মো. আব্দুল লতিফ, রংপুরের সদরুল আলম দুলু, পঞ্চগড়ের আমীর খসরু লাবলু, দিনাজপুরের চিত্ত ঘোষ, নীলফামারীর মো. শামসুল ইসলাম ও গাইবান্ধার গোবিন্দলাল দাস।


ময়মনসিংহ বিভাগ থেকে পাচ্ছেন- জামালপুরের এ এ কে মাহমুদুল হাসান দারা, ময়মনসিংহের আব্দুর রাজ্জাক, নেত্রকোনার মো. আব্দুস সালাম ও শেরপুরের সুশীল মালাকার।


খুলনার বিভাগ থেকে সম্মাননা পাচ্ছেন- বাগেরহাটের এ.বি.এম. মোশাররফ হুসাইন, চুয়াডাঙ্গার মো. কামরুল আরেফিন, যশোরের অধ্যাপক মসিউল আযম, ঝিনাইদহের বিমল কুমার সাহা, মাগুরার ফারুক আহমদ, খুলনার কাজী মোতাহার রহমান, সাতক্ষীরার চৌধুরী সুভাষ চন্দ্র, নড়াইলের ভক্ত সরকার, মেহেরপুরের তোজাম্মেল আযম ও কুষ্টিয়ার আবদুর রশীদ চৌধুরী।


চট্টগ্রাম বিভাগের গুণী সাংবাদিকরা হলেন- চট্টগ্রাম জেলা থেকে নাছির উদ্দিন চৌধুরী, কুমিল্লার আবুল হাসানাত বাবুল, ফেনীর ওছমান হারুন মাহমুদ, ব্রাহ্মণবাড়িয়ার মো. আরজু মিয়া, রাঙ্গামাটির এ কে এম মকছুদ আহমেদ, নোয়াখালীর একেএম জুবায়ের, চাঁদপুরের গোলাম কিবরিয়া, লক্ষ্মীপুরের হোসাইন আহমেদ হেলাল, কক্সবাজারের প্রিয়তোষ পাল পিন্টু, খাগড়াছড়ির তরুণ কুমার ভট্টাচার্য ও বান্দরবানের প্রিয়দর্শী বড়ুয়া।


বরিশাল বিভাগ থেকে পাচ্ছেন- বরিশাল জেলার মানবেন্দ্র বটব্যাল, ঝালকাঠির মানিক রায়, পটুয়াখালীর আমিরুল ইসলাম, পিরোজপুরের মাহমুদ হোসেন শুকুর, ভোলার এম. হাবিবুর রহমান ও বরগুনার চিত্তরঞ্জন শীল।


সিলেট বিভাগ থেকে পাচ্ছেন- সিলেট জেলার আব্দুল মালিক চৌধুরী, মৌলভীবাজারের আহমদ সিরাজ, হবিগঞ্জের চৌধুরী ফজলে নূর ইসমত ও সুনামগঞ্জের মো. ইকবাল হোসেন কাগজী।


অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সংসদ সদস্য, বুদ্ধিজীবী, জ্যেষ্ঠ সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থার শীর্ষ কর্তাব্যক্তি ও আমন্ত্রিত অতিথি।


উপস্থাপনায় থাকবেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা বুবলি। অনুষ্ঠানটি একযোগে দেশের বেশকিছু টেলিভিশন, বিভিন্ন গণমাধ্যমের ডিজিটাল মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে।