নেতা-অভিনেতা দুই ক্ষেত্রে সফল আমি: মিশা সওদাগর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ২৩শে অক্টোবর ২০১৯ ১০:৩৯ অপরাহ্ন
নেতা-অভিনেতা দুই ক্ষেত্রে সফল আমি: মিশা সওদাগর

বাংলা সিনেমার জনপ্রিয় ভিলেন মিশা সওদাগর। বর্তমানে তার ব্যস্ততা বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে। সভাপতি পদে পুনরায় নির্বাচিত হওয়ার জন্য এই তৎপরতা। সম্প্রতি একটি জাতীয় দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে মিশা জানান, অভিনয় ও সংগঠন দুই ক্ষেত্রেই তিনি সফল। শিল্পী সমিতিকে অনেকটা পাল্টে দিয়েছেন।

অভিনেতা ও সংগঠক হিসেবে কতটুকু সফল বা ব্যর্থ? এমন প্রশ্নের জবাবে বলেন, “আমি নেতা ও অভিনেতা- দুদিক দিয়েই সফল। আমি শিল্পী সমিতির ডাইমেনশন পাল্টেছি। আর ব্যর্থতার বিষয়ে যদি বলতে যাই তাহলে বলতে হবে, ব্যর্থতা সফলতা নিয়েই মানুষ। ভুল করতে করতেই আমরা শিখি।” নির্বাচনে তার বিপরীতে লড়ছেন নায়িকা আরিফা জামান মৌসুমী। তবে নিজেকে নিয়ে দারুণ আশাবাদী মিশা। তিনি বলেন, “জেতার ব্যাপারে আমি ৬০-৭০% আশাবাদী। গতবার যা বলেছিলাম তার অধিকাংশ কাজ করতে পেরেছি। যেটুকু বাকি আছে তা এবার নির্বাচিত হলে করবো।” 

“প্রথম একটা ফান্ড গঠন করবো। ফান্ড গঠনে সরকারের কাছে পঞ্চাশ কোটি টাকার একটা অনুদানের জন্য আবেদন করবো। এটা কেবল অভিনয়শিল্পী না কলাকুশলীদের জন্যও গড়ে তোলা হবে। আর শিল্পীদের জন্য একটা আবাসিক জায়গার ব্যবস্থা করার বিষয়ে প্ল্যান আছে। সবার জন্য তো সম্ভব নয় তবে যতটুকু পারা যার চেষ্টা করবো। আরও বেশ কিছু পদক্ষেপ রয়েছে”, বলেন একাধিক পুরস্কারজয়ী অভিনেতা। বর্তমানে মিশার হাতে রয়েছে বেশ কিছু ছবি। এর মধ্যে উল্লেখযোগ্য আগুন, আমার মা আমার বেহেস্ত, মিশন এক্সট্রিম, একটু ভালোবাসা দরকার, হ্যাকার, শান ও দিন দ্য ডে।

ইনিউজ৭১/জিয়া