জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে সুবীর নন্দী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ৬ই মে ২০১৯ ০৬:১৮ অপরাহ্ন
জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে সুবীর নন্দী

সিঙ্গাপুরে চিকিৎসাধীন বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থার চরম অবনতি হয়েছে। সোমবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, সুবীর নন্দীর অবস্থা সংকটাপন্ন। শনি ও রোববার পরপর দুদিন হার্ট অ্যাটাক হয়েছে তার। এছাড়া তার হার্টে চারটা ব্লক ছিল। তিনি বলেন, রোববার সকালে ওটিতে নিয়ে তাকে চারটা রিং পরানো হয়েছে। সব মিলিয়ে তার অবস্থা মোটেও ভালো নয়।
উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গত ৩০ এপ্রিল সুবীর নন্দীকে সিঙ্গাপুর নেয়া হয়। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের এমআইসিইউতে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

সিঙ্গাপুর নেয়ার আগে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ১৬ দিন চিকিৎসা করে অবস্থার অবনতি হলে সিঙ্গাপুরে নেয়া হয় একুশে পদকপ্রাপ্ত এ সংগীতশিল্পীকে। এর আগে গত ১৪ এপ্রিল রাতে পরিবারসহ সিলেট থেকে ফিরছিলেন সুবীর নন্দী। রাজধানী উত্তরার কাছাকাছি আসতেই হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। বাধ্য হয়ে তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেয়া হয়। দীর্ঘ ৪০ বছরের ক্যারিয়ারে সুবীর নন্দী গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান।

ইনিউজ ৭১/এম.আর