কুলাউড়ায় রেললাইনের পাশে অজ্ঞাত ব্যক্তির ছিন্নবিচ্ছিন্ন লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: শনিবার ২১শে সেপ্টেম্বর ২০২৪ ০৭:৫৯ অপরাহ্ন
কুলাউড়ায় রেললাইনের পাশে অজ্ঞাত ব্যক্তির ছিন্নবিচ্ছিন্ন লাশ উদ্ধার

মৌলভীবাজারের কুলাউড়ায় রেললাইনের পাশে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে রেলওয়ে পুলিশ। শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার ভাটেরা ইউনিয়নের হোসেনপুর এলাকা থেকে ছিন্নবিচ্ছিন্ন অবস্থায় মরদেহটি উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ভাটেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ একেএম নজরুল ইসলাম।


স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার রাতের কোনো এক সময় ওই ব্যক্তি ট্রেনের নিচে পড়ে মারা যান। চেয়ারম্যান বলেন, "এটি একটি ভয়াবহ দুর্ঘটনা, যার ফলে পুরো শরীর ছিন্নবিচ্ছিন্ন হয়ে যায়।" শনিবার সকালে স্থানীয়রা রেললাইনের পাশে লাশটি দেখতে পেয়ে দ্রুত রেলওয়ে পুলিশকে খবর দেন।


রেলওয়ে পুলিশের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে মরদেহটি উদ্ধার করে। পুলিশ জানিয়েছে, অজ্ঞাত ব্যক্তির পরিচয় শনাক্তের জন্য তারা কাজ শুরু করেছেন। স্থানীয়রা ওই ব্যক্তি সম্পর্কে কিছু জানেন না, তবে ঘটনাটি স্থানীয়দের মধ্যে আতঙ্ক সৃষ্টি করেছে। 


এলাকার মানুষজন রেললাইনের পাশে সচেতনতা বাড়ানোর এবং নিরাপত্তা ব্যবস্থার উন্নতির প্রয়োজনীয়তা অনুভব করছেন। তারা মনে করছেন, প্রায়ই অসতর্কতার কারণে এ ধরনের দুর্ঘটনা ঘটে থাকে। তাই রেলওয়ে কর্তৃপক্ষের উচিত সঠিক ব্যবস্থা গ্রহণ করা।


এদিকে, উদ্ধারকৃত মরদেহটি ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর মৃতদেহের পরিচয় সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। স্থানীয় প্রশাসন ঘটনাটির বিস্তারিত তদন্ত শুরু করেছে এবং এ ধরনের দুর্ঘটনা প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিয়েছে।


এলাকার মানুষজন এখন রেললাইন এলাকায় নিরাপত্তা ও সচেতনতা বাড়ানোর প্রতি গুরুত্বারোপ করেছেন। তারা আশা করছেন, এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।