ঠাকুরগাঁওয়ে ১জনের স্থগিত সহ দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক
আলমগীর হোসেন - ঠাকুরগাঁও সদর
প্রকাশিত: শনিবার ২রা ডিসেম্বর ২০২৩ ০৬:৫৫ অপরাহ্ন
ঠাকুরগাঁওয়ে ১জনের স্থগিত সহ দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁওয়ের ৩ টি আসনে  ২০ জন সংসদ প্রার্থীর মধ্যে ২ জন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ও ১ জনের স্থগিত ঘোষণা করেছে।


শনিবার (২ ডিসেম্বর) সকাল ১১টায় জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যাচাই-বাছাই শেষে বৈধ, বাতিল এবং স্থগিত মনোনয়নপত্র এ ঘোষণা করা হয়।


ঠাকুরগাঁও-১ আসনে মনোনয়নপত্র জমা করেছিলেন ৭জন। এর মধ্যে ওই আসনে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে স্বতন্ত্র প্রার্থী তাহমিলা আখতার মোল্লার।


এই আসনে যাদের মনোনয়ন বৈধ বলে ঘোষণা হয়েছে তারা হলেন- আওয়ামী লীগের দলীয় প্রার্থী রমেশ চন্দ্র সেন, জাতীয় পার্টির প্রার্থী মো. রেজাউর রাজী, ওয়ার্কার্স পার্টি প্রার্থী অ্যাডভোকেট ইমরান হোসেন চৌধুরী, এনপিপির প্রার্থী রাজিউর ইসলাম, জাকের পার্টির প্রার্থী মাহবুবুর রহমান, ইসলামী ঐক্য জোটের প্রার্থী রফিকুল ইসলাম।


ঠাকুরগাঁও-২ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৭ জন। তাদের মধ্যে স্থগিত রাখা হয়েছে তৃণমূল বিএনপি প্রার্থী মোজাফফর হোসেনের মনোনয়ন।


এই আসনে যাদের মনোনয়ন বৈধ বলে ঘোষণা হয়েছে তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী মাজহারুল ইসলাম, জাতীয় পার্টির প্রার্থী নুরুন নাহার বেগম, স্বতন্ত্র প্রার্থী আব্দুল কাদের ও আলী আসলাম জুয়েল স্বতন্ত্র প্রার্থী রিম্পা আক্তার, জাকের পার্টির প্রার্থী নুর আলম সিদ্দিক। অপরদিকে ঠাকুরগাঁও -৩ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৬ জন প্রার্থী । এর মধ্যে বাতিল ঘোষণা করা হয়েছে স্বতন্ত্র প্রার্থী আশা মনি’র।


এই আসনে যাদের মনোনয়ন বৈধ বলে ঘোষণা হয়েছে তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী মো. ইমদাদুল হক, জাতীয় পার্টির প্রার্থী হাফিজ উদ্দিন আহমেদ, ওয়ার্কার্স পার্টির প্রার্থী গোপাল চন্দ্র রায়, এনপিপি প্রার্থী শেখ সালাউদ্দিন, বিকল্প ধারার প্রার্থী এসএম খলিলুর রহমান সরকার।


এ বিষয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, ঠাকুরগাঁওয়ের ৩টি আসনে দু’জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। আর একজনের মনোনয়ন স্থগিত রাখা হয়েছে। কাগজপত্র যাচাই-বাছাই করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।