মনোনয়নপত্র জমা দিতে না পারায় ইউএনও'র বিরুদ্ধে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, হাকিমপুর উপজেলা প্রতিনিধি (দিনাজপুর)
প্রকাশিত: শুক্রবার ১লা ডিসেম্বর ২০২৩ ০৫:০১ অপরাহ্ন
মনোনয়নপত্র জমা দিতে না পারায় ইউএনও'র বিরুদ্ধে সংবাদ সম্মেলন

দিনাজপুর-৬ (হাকিমপুর, বিরামপুর, নবাবগঞ্জ ও ঘোড়াঘাট) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে মাত্র এক থেকে দেড় মিনিট বেশি হওয়ায় মনোনয়নপত্র জমা নেননি বলে দিনাজপুরের হাকিমপুর হিলি উপজেলা থেকে তৃণমূল বিএনপির মনোনীত প্রার্থী মোফাজ্জল হোসেন সংবাদ সম্মেলনে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার অমিত রায় এর বিরুদ্ধে অভিযোগ তুলেছেন।


বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাত সাড়ে ৯ টায় হাকিমপুর প্রেসক্লাব কার্যালয়ে এই সংবাদ সম্মেলন করেন তিনি।


দিনাজপুর-৬ (হাকিমপুর, বিরামপুর, নবাবগঞ্জ ও ঘোড়াঘাট) আসনের তৃণমূল বিএনপির মনোনীত প্রার্থী মোফাজ্জল হোসেন সাংবাদিকদের বলেন, গত বুধবার ২৯ নভেম্বর হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার নিকট থেকে আমি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করি। পরের দিন ৩০ নভেম্বর বৃহস্পতিবার ঘোষিত তফসিল অনুযায়ী জমা দেওয়ার শেষ দিন ছিলো। 


আয়কর কাগজ সংগ্রহ ও আনুষাঙ্গিক কাজ করতে জেলা শহরে থাকতে হয় এবং রাস্তায় যানজটের কারণে উপজেলা চত্বরে পৌঁছাতে একটু সময় লেগে যায়। তবুও আমি দ্রুত ইউএনও'র কার্যালয়ে পৌঁছি। ঘড়ির কাঁটায় তখন ৪টা বেজে এক থেকে দেড় মিনিট বেশি হয়েছে। মাত্র এক থেকে দেড় মিনিট বেশি হওয়ার কারণে ইউএনও সাহেব আমার দিকে ও ঘড়ির দিকে তাকিয়ে বলেন আপনি নির্ধারিত সময়ে আসতে পারেন নাই। তাই আপনার মনোনয়নপত্র জমা নেওয়া সম্ভব নয়। 


তারপর আমি ওনার অফিসে বসে একটি দরখাস্ত লিখলাম এবং বললাম ডিসি সাহেবকে বলে যদি আমর মনোনয়নপত্র জমা দেওয়া যায়। তখন তিনি বলেন এখন সময় শেষ দরজা বন্ধ বলে আমার মনোনয়ন জমা নেন নাই।


তিনি সংবাদ সম্মেলনে আরও বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে দেশের অন্যান্য উপজেলায় বিকেল সাড়ে ৪টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেওয়া হয়েছে। তবে আমার বেলায় এ নিয়ম কেন? এক দেশে কি দুই নিয়ম! আমি এর সুষ্ঠু সমাধান এবং পুনরায় মনোনয়নপত্র দাখিল করে নির্বাচনে অংশগ্রহণ করতে চাই।


এ বিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার অমিত রায় বলেন, আমি নিয়মের বাইরে কোনো কাজ করি না। আর নিয়মের বাইরে যাওয়ার আমার কোন সুযোগ নাই। মনোনয়নপত্র জমা দেওয়ার নির্ধারিত সময় ছিলো সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত। তিনি নির্ধারিত সময়ের মধ্যে তার মনোনয়নপত্র জমা দিতে পারেননি। তাই আমার কিছুই করার নাই।