লালমনিরহাটে ২৭ জন মনোনয়ন ফরম সংগ্রহ করলেও জমা ২৬ জনের

নিজস্ব প্রতিবেদক
মাসুদ বাবু, জেলা প্রতিনিধি (লালমনিরহাট)
প্রকাশিত: শুক্রবার ১লা ডিসেম্বর ২০২৩ ০৫:১৭ অপরাহ্ন
লালমনিরহাটে ২৭ জন মনোনয়ন ফরম সংগ্রহ করলেও জমা ২৬ জনের

লালমনিরহাটের তিনটি আসনে মনোনয়ন ফরম ২৭ জন সংগ্রহ করলেও একজন কমে মনোনয়ন জমা দিয়েছেন ২৬ জন প্রার্থী। লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনে মোট ৮ জন মনোনয়ন জমা দিয়েছেন। তারা হলেন, বর্তমান সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন (নৌকা), আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ও সাবেক সোনালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আতাউর রহমান প্রধান, সাবেক ভাইচ চেয়ারম্যান ও বর্তমান উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কে এম আমজাদ হোসেন তাজু (স্বতন্ত্র-ডামি),পাটগ্রাম ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আব্দুল বাকী, জাতীয় পার্টি থেকে হাবিবুল হক বসুনিয়া,  জাকেরপার্টি থেকে মানিকুর রহমান, জাতীয় সমাজতান্ত্রিক দল  (জাসদ) থেকে হাবিব মো. ফারুক,  বাংলাদেশ ইসলামি ফ্রন্ট থেকে মো. আজম আজহার হোসেন। 



অন্য দিকে লালমনিরহাট-২(কালীগঞ্জ-আদিতমারী) আসন থেকে মোট ১১ জন মনোনয়ন জমা দিয়েছেন । তারা হলেন, আওয়ামী লীগের মনোনতি প্রার্থী কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, জেলা আওয়ামীলীগের সহ- সভাপতি সিরাজুল হক, জেলা আওয়ামীলীগের সাবেক সংগঠনিক সম্পাদক শহীদ সামছুল ইসলাম সুরুজের স্ত্রী হালিমা খাতুন, তরুণ উদ্যোক্তা মমতাজ আলী শান্ত (স্বতন্ত্র), হিন্দু সাম্প্রদায়ের সমর্থিত রবীন্দ্রনাথ বর্মণ (স্বতন্ত্র), জাতীয় পার্টি থেকে দেলওয়ার হোসেন, বাংলাদেশ কংগ্রেস থেকে দেলাব্বর হোসেন, জাকেরপার্টি থেকে মো. রজব আলী, গণতন্ত্রী পার্টি থেকে সুবৃত্তি রাণী, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) শরিফুল ইসলাম ও বাংলাদেশ মুসলিম লীগ থেকে বাদশা মিয়া মনোনয়ন পত্র জমা দেন।



অপর দিকে লালমনিরহাট-৩ (সদর উপজেলা) আসনে ৮জন প্রার্থী জমা দিয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগের মনোনতি প্রার্থী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সদ্য পদত্যাগকারী সদর উপজেলা ভাইস চেয়ারম্যান জাবেদ হোসেন বক্কর, জাতীয় পার্টি থেকে জাহিদ হাসান, তৃণমূল বিএনপি থেকে শামীম আহম্মেদ চৌধুরী,  জাকের পার্টি থেকে সকিউজ্জামান মিয়া, বাংলাদেশ সাম্যবাদী দল থেকে আশরাফুল আলম, জাতীয় সমাজতান্ত্রিক দল(জাসদ) থেকে আবু তৈয়ব মো. আজমুল হক পাটোয়ারী,  ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) থেকে শ্রী হরিশ চন্দ্র রায় মনোনয়ন পত্র জমা দেন। তবে এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী দিদারুল হাসান মনোনয়ন পত্র জমা দেননি।