উপকূলে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের খোঁজ নিলেন বশেমুরবিপ্রবি উপাচার্য

নিজস্ব প্রতিবেদক
রিফাত নূর রাব্বী, বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: সোমবার ১লা জুন ২০২০ ১১:২৯ অপরাহ্ন
উপকূলে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের খোঁজ নিলেন বশেমুরবিপ্রবি উপাচার্য

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের  বড় একটি অংশ বাস করে উপকূলীয় জেলাগুলো তে। একদিকে করোনা ভাইরাস আর অন্যদিকে ঝূর্ণিঝড় আম্পানের প্রভাবে উপকূলীয় অঞ্চলের মানুষ চরমভাবে ক্ষতিগ্রস্ত। বিশেষ করে খুলনা, সাতক্ষীরা উপকূলের উপজেলাগুলো বাঁধ ভেঙ্গে  বিস্তীর্ণ অঞ্চল প্লাবিত হয়েছে। অসহায় হয়ে পড়েছে বশেমুরবিপ্রবি অধ্যায়নরত ১৫০ এরও অধিক শিক্ষার্থীর পরিবার।

আজ বিকালে আম্পানে ব্যাপক ক্ষতিগ্রস্থ কয়রা উপজেলার বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের টেলিফোনে খোঁজ নেন মাননীয় উপাচার্য ড. মো. শাহজাহান। এসময় কয়রায় উপস্থিত ছিলেন বশেমুরবিপ্রবি ছাত্রনেতা ও খুলনা মহানগর ছাত্রলীগের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সম্রাট বিশ্বাস। 

ছাত্রনেতা সম্রাট বিশ্বাস মুঠোফোনে বশেমুরবিপ্রবি প্রেসক্লাব কে জানান,খুলনা জেলার কয়রা উপজেলার ক্ষতিগ্রস্থ প্রত্যেকটি শিক্ষার্থীর সাথে আলাদা আলাদাভাবে কথা বলেছেন উপাচার্য মহোদয়। ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের পরিবারের খোঁজখবর নেওয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে  আর্থিক সহযোগিতা করারও আশ্বাস দেন উপাচার্য। তিনি আরো বলেন, উপাচার্যের আন্তরিকতায় শিক্ষার্থীরা সন্তুষ্ট।

এ ব্যাপারে উপাচার্য জানান, তিনি মানসিকভাবে মনোবল প্রদানের জন্য শিক্ষার্থীদের সাথে যোগাযোগ করেন। এছাড়াও বিশ্ববিদ্যালয় খোলার পর প্রশাসন থেকে ক্ষতিগ্রস্থদের সাহায্যের কথাও জানান তিনি।