সাম্যের বাংলাদেশের জন্য আরো কাজ করতে হবে: জবি উপাচার্য

নিজস্ব প্রতিবেদক
হাফিজ মাছুম আহমদ দুধরচকী- বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ
প্রকাশিত: সোমবার ১৬ই ডিসেম্বর ২০১৯ ০২:২৫ অপরাহ্ন
সাম্যের বাংলাদেশের জন্য আরো কাজ করতে হবে: জবি উপাচার্য

জগন্নাথ বিশ্বদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড.মীজানুর রহমান বলেছেন, ‘সাম্যের বাংলদেশের জন্য আমাদের আরো কাজ করতে হবে। বঙ্গবন্ধু ‘সোনার বাংলা’ বলতে যে বাংলাদেশের স্বপ্ন দেখতেন তা হলো সবাই মিলে মিশে বাংলাদেশ। যা এখনো আমরা অর্জন করতে পারিনি। মহান বিজয় দিবস ২০১৯ উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে তিনি এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, ‘ইতোমধ্যে আমরা মধ্যম আয়ের দেশ হয়েছি। আমার মাথাপিছু আয় বেড়েছে। এখন বাংলাদেশের মানুষ না খেয়ে থাকে না, খালি পায়ে থাকে না কিংবা খালি গায়েও থাকে না। কিন্তু এখনও ধনী গরীবের যে অর্থনৈতিক বৈষম্য আয়ে তা দূর করে সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য কাজ করে যেতে হবে।  

উপাচার্য আরো বলেন, দুর্নীতির বিরুদ্ধে যে অভিযান চলমান আছে এখানে সরকারকে জিততেই হবে। এছাড়া দ্বিতীয় কোন পথই নেই। যাদেরকে ধরা হয়েছে তারা অনেক শক্তিশালী কিন্তু তাদেরকে নির্মূল করতে হবে নইলে তারাই শক্তিশালী হয়েছে পাল্টা আঘাত করতে পারে। এছাড়া দুনীর্তির বিরুদ্ধে যে লড়াই এটা কোন মাসিক বা সাপ্তাহিত কোন কর্মকান্ড নয় বরং এটা প্রতিনিয়ত করতে হবে।

এদিকে শ্রদ্ধাঞ্জলি অর্পণে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড কামালউদ্দিন আহমদ, রেজিস্টার ইঞ্জিনিয়ার ওহিদুজ্জামান, প্রক্টর ড.মোস্তফা কামাল, সহকারী প্রক্টরবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী এবং ছাত্রনেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব একে একে পুষ্পস্তবক অর্পণ করেন।

ইনিউজ ৭১/এম.আর