শিক্ষার্থীদের ন্যায়সংগত সব আন্দোলনে হামলা চালাচ্ছে ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ৬ই নভেম্বর ২০১৯ ১২:০৬ অপরাহ্ন
শিক্ষার্থীদের ন্যায়সংগত সব আন্দোলনে হামলা চালাচ্ছে ছাত্রলীগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভিসি ফারজানা ইসলামকে দুর্নীতিবাজ আখ্যা দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুর বলেছেন, দুর্নীতিবাজ জাবি ভিসিকে রক্ষা করার জন্য সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। মঙ্গলবার সন্ধ্যায় ঢাবি ক্যাম্পাসে এক সমাবেশে তিনি এ কথা বলেন। এর আগে জাবি ভিসির অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মশাল মিছিল ও বিক্ষোভ করেন ভিপি নুরসহ সাধারণ শিক্ষার্থীরা। বিক্ষোভ থেকে জাবি ভিসি ফারজানা ইসলামের অপসারণ ও হামলাকারীদের বিচার দাবি করেন তারা।

মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ফের রাজু ভাস্কর্যে এসে শেষ হয়। এতে শিক্ষার্থীদের স্লোগান ছিল ‘দুর্নীতিবাজের আস্তানা, জ্বালিয়ে দাও পুড়িয়ে দাও’, ‘জাবিতে হামলা কেন, প্রশাসন জবাব চাই’, ‘ছাত্রলীগের আস্তানা, ভেঙে দাও গুঁড়িয়ে দাও’, ‘যেই হাত মানুষ মারে, সেই হাত ভেঙে দাও’, ‘দুর্নীতিবাজ ভিসি, ছাড়াতে হবে জাবি’ ইত্যাদি।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুর বলেন, এমন কোনো আন্দোলন সংগ্রাম নাই যেখানে ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা চালায়নি। গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিপীড়নবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ হামলা চালিয়েছিল। আজকে একইভাবে জাহাঙ্গীরনগরের দুর্নীতিবাজ ভিসিকে রক্ষা করার জন্য তারা সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে। হামলার সঙ্গে জড়িতদেরকে অনতিবিলম্বে বিচারের আওতায় আনতে হবে। এ সময় তিনি জাহাঙ্গীরনগরের ভিসি ফারজানা ইসলামকে দুর্নীতির দায়ে অপসারণের দাবি জানান।

ইনিউজ ৭১/এম.আর