ছিনতাইকারীর আঘাতে মাথা ফাটল রাবি শিক্ষার্থীর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ১৮ই অক্টোবর ২০১৯ ১০:১২ অপরাহ্ন
ছিনতাইকারীর আঘাতে মাথা ফাটল রাবি শিক্ষার্থীর

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের এক শিক্ষার্থীর থেকে ছিনতাইয়ের চেষ্টা করে ব্যর্থ হলে তার মাথায় আঘাত করে পালিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত পৌনে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান মাঠে এ ঘটনা ঘটে। পরে আশংকাজনক অবস্থায় প্রথমে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে নিয়ে যাওয়া হয়। পরে তাকে রাজশাহী মেডিকেলে নিয়ে যাওয়া হয়। মারধরের শিকার শিক্ষার্থীর নাম ফিরোজ। সে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আনিমানিক পৌনে ৮ দিকে শহীদ হবিবুর রহমান মাঠের দক্ষিণ পাশে তালগাছের কাছ থেকে একটি মেয়ের চেচামেচি শুনে কয়েক এগিয়ে যায়। গিয়ে দেখে ফিরোজের মাথা ফেটে রক্ত বের হচ্ছে। এসময় একটা মোটর সাইকেল নিয়ে মাদার বখস হলের দিকে দ্রুত চলে যায়। তারাই ছেলেটি আঘাত করে বলে সঙ্গে থাকা মেয়েটির কাছ থেকে জানতে পারে।  

তারা আরো বলেন, সঙ্গে থাকা মেয়েটির সঙ্গে কথা বললে মেয়েটি জানান তাদের বিয়ে হয়েছে। মেয়েটির বাড়ি রংপুর জেলায়। তারা একই কলেজে পড়াশোনা করেছেন। আজ শুক্রবার তাই ঘুরতে বের হয়েছিলো বলে দাবি করেছেন মেয়েটি। তবে কে বা কারা মেরেছে বলতে পারেনি মেয়েটি।

অর্থনীতি বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক আব্দুল ওয়াদুদ বলেন, ফিরোজ তার বান্ধবিকে হলে এগিয়ে দিতে যাচ্ছিল। এমন সময় তাদেরকে হবিবুর রহমান হলের যে রাস্তা দিয়ে হলে এগিয়ে দিতে গেলে মোটর সাইকেলে করে এসে তাদের মাঠে নিয়ে যায়। তাদের কাছ থেকে মোবাইল বা টাকা পয়সা দাবি করে। কিন্তু টাকা দিতে না পারলে তখন তার মাথায় আঘাত করা হয়। তিনি বলেন, ফিরোজকে ৮ নাম্বার ওয়ার্ডের ওটিতে নেওয়া হয়েছে। মাথায় সেলাই দেওয়া হচ্ছে।  

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ঘটনাটি শুনেছি। ছেলেটিকে রামেকে নিয়ে গিয়েছে। সেখানে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন,  বহিরাগত না বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এটা এখনও জানা যায়নি। তবে তারা ছিনতাই করতে আসেনি। ছিনতাই করলে তারা টাকা পয়সা কেড়ে নিতো। কিন্তু সেটাও করেনি। মাথায় আঘাত করেছে। তবে কোনো ধারালো অস্ত্র দিয়ে নয়। বিষয়টি আমরা খতিয়ে দেখছি। যদি কোনো ধরনের প্রমাণ পায় তাহলে আমরা আইনগত ব্যবস্থা নিবো।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব