রাবিতে মাদকমুক্ত ক্যাম্পাসের দাবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ৬ই আগস্ট ২০১৯ ০৫:২৬ অপরাহ্ন
রাবিতে মাদকমুক্ত ক্যাম্পাসের দাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মাদকমুক্ত ক্যাম্পাসের দাবিতে মানববন্ধন করছে সামাজিক সংগঠন ‘বন্ধন’। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ কর্মসূচি পালন করা হয়। এ ছাড়াও সংগঠনের সদস্যরা বিশ্ববিদ্যালয় প্রশানের কাছে একটি মাদক বিরোধী সেল গঠনের দাবি জানানো হয়। যেখানে মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকতে সভা, সেমিনার এবং কাউন্সিলিংয়ের ব্যবস্থা থাকবে। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানুসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরাও অংশ নেন।

এসময় ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু বলেন, মাদক প্রতিরোধে বিশ্ববিদ্যালয় প্রশাসন বদ্ধ পরিকর। প্রায়ই ক্যাম্পাসে মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। ক্যাম্পাসের কোথাও কাউকে মাদকসেবন করতে দেখলে তৎক্ষণাত বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করার জন্য শিক্ষার্থীদের আহŸান জানান তিনি।

মানববন্ধনে বক্তারা বলেন, জাতিসংঘ একটি জরিপে দেখিয়েছে, বাংলাদেশের শতকরা ৬৮ ভাগ তরুণ মাদকাসক্ত। বিষয়টি আমাদের জন্য উদ্বেগের। তরুণরাই আগামীর ভবিষ্যৎ। আর এই তরুণরাই যদি মাদকাসক্ত হয়ে পড়ে তাহলে দেশ এগুবে কি করে। বন্ধনের সদস্য মিজানুর রহমানের স ালনায় মানববন্ধনে আরো বক্তব্য দেন সংগঠনের সভাপতি মুশফিকা তাসলিম, সদস্য মাসুদ হাসান, রাশেদ কবির, তানভীর খন্দকার, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রায়হান আলী, জীবন রায় প্রমুখ।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব