রাবিতে ১১ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে শেখ রাসেল মডেল স্কুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ২১শে জুলাই ২০১৯ ০৮:৪৬ অপরাহ্ন
রাবিতে ১১ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে শেখ রাসেল মডেল স্কুল

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে ১১ কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে শেখ রাসেল মডেল স্কুল। আগামী আগষ্ট মাস থেকে নির্মাণ কাজ শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের জুবেরী মাঠের দক্ষিণ পাশে স্থাপনাটির নির্মাণ কাজ আগামী মাসে শুরু হয়ে শেষ হবে ১৮ মাসের মধ্যে বলে জানিয়েছেন পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক খোন্দকার শাহরিয়ার রহমান।

কাজলা গেট সংলগ্ন জুবেরী মাঠে গিয়ে দেখা যায়, মাপযোগ করে খুঁটি দিয়ে জায়গা চিহ্নিত করা হয়েছে। ইতিমধ্যে কন্সট্রাকশনের জন্য প্রয়োজনীয় নির্মাণ সামগ্রীও নিয়ে আসা হয়েছে। মাঠজুড়ে রাখা হয়েছে বালির বিশাল স্তুপ।

প্রকৌশল দপ্তর সূত্রে জানা যায়, জুরেরী ভবন মাঠ সংলগ্ন মাঠের দক্ষিণ দিকে ১.৩ একর জমির ওপর ৪ তলা বিশিষ্ট ওই ভবনের এড়িয়া থাকবে ৪৫ হাজার স্কয়ার ফিট। স্কুলটিতে থাকবে একটি লাইব্রেরি, ল্যাবরেটরি, আইটিরুম কম্পিউটার ল্যাব, কমনরুম, স্পোর্টসরুম, ওপেন স্টেজ, ফায়ার প্রটেকশন সিস্টেম, সু-বিশাল খেলার মাঠ, অভিবাবকদের অপেক্ষাকক্ষ এবং একটি বঙ্গবন্ধু কর্ণার।

খোন্দকার শাহরিয়ার জানান, স্কুলটির ডিজাইন করেছে ঢাকার কন্সট্রাকশন প্রতিষ্ঠান ডেভেলপমেন্ট ডিজাইন কনসালটেন্ট লিমিটেড (ডিডিসি) এবং শিকদার কনস্ট্রাকশন এন্ড বিল্ডার্স। স্কুল নির্মাণের জন্য  বিশ্ববিদ্যালয়ের বাজেট ধরা হয়েছে ১১ কোটি ৭৭ লক্ষ ১২ হাজার ৭৭ টাকা। আর কনট্রাক্টর কর্তৃক প্রদত্ত দর ১০ কোটি ৬৯ লক্ষ টাকা।

সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর স্কুল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এবছর ৫ জুলাই নির্মাণ কাজের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর মেয়াদী মহাপরিকল্পনার সঙ্গে পরে এই স্থাপনা যুক্ত করা হবে বলে জানিয়েছেন শাহরিয়ার রহমান।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব