রাবিতে ট্রাফিক আইন লঙ্ঘনের দায়ে ৭ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ১৭ই জুলাই ২০১৯ ০৯:২১ অপরাহ্ন
রাবিতে ট্রাফিক আইন লঙ্ঘনের দায়ে ৭ জনের বিরুদ্ধে মামলা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ট্রাফিক আইন লঙ্ঘনের দায়ে বিভিন্ন ক্যাটাগরীতে ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। মঙ্গলবার বিকেল ৫টা থেকে ৭টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবন সংলগ্ন প্যারিস রোডে এ অভিযান পরিচালনা করেন আরএমপি ট্রাফিক বিভাগের সার্জেন্ট সাবিহা আক্তার।

সার্জেন্ট সাবিহা আক্তার জানান, হেলম্যাট ব্যবহার না করার অপারাধে চারজন, তিনজন আরোহনের জন্য একজন, এবং ড্রাইভিং লাইসেন্স না থাকায় ২ জনসহ মোট ৭ জন আরোহীকে মামলা দেওয়া হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যলয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, বিভিন্ন সময় শিক্ষার্থীসহ বহিরাগতরা ট্রাফিক আইন লঙ্ঘন করে ক্যাম্পাসের স্বাভাবিক পরিবেশ নষ্ট করে। অনেকে বেপরোয়া ভাবে গাড়ি চালায় যার ফলে অনেক সময় শিক্ষার্থীরা নানা ধরনের দূর্ঘটনার শিকার হয়। এ কারণে আমরা আজ এ অভিযান পরিচালনা করছি। এবং যারা ট্রাফিক আইন লঙ্ঘন করছে তাদের বিরুদ্ধে আইনত ব্যাবস্থা নেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, ট্রাফিক আইন লঙ্ঘন বিরোধী এই অভিযান অব্যাহত থাকবে। পরবর্তীতে ক্যাম্পাসের একাধিক স্থানে এই অভিযান পরিচালনা করা হবে। পাশাপাশি ক্যাম্পাসে রাতে যাতে কোনো বহিরাগত গাড়ি নিয়ে প্রবেশ করতে না পারে সে ব্যাপারে গুরুত্বারোপ করা হয়েছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব