আল-খলীল কুরআন শিক্ষা বোর্ডের কেন্দ্রীয় সনদ ক্লাসের উদ্বোধনী সবক সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির থানা প্রতিনিধি শ্রীমঙ্গল , মৌলভীবাজার
প্রকাশিত: মঙ্গলবার ১২ই মার্চ ২০২৪ ০৫:২৩ অপরাহ্ন
আল-খলীল কুরআন শিক্ষা বোর্ডের কেন্দ্রীয় সনদ ক্লাসের উদ্বোধনী সবক সম্পন্ন

আল খলীল কুরআন শিক্ষা বোর্ড বাংলাদেশের কেন্দ্রীয় সনদ ক্লাসের উদ্বোধনী সবক মঙ্গলবার ১ রমজান (১২ মার্চ) দুপুরে শ্রীমঙ্গলের বরুণাস্থ ফেদায়ে ইসলাম ভবনের দ্বিতীয় তলায় অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সবক প্রদানসহ বয়ান ও দোয়া পরিচালনা করেন জামেয়া লুৎফিয়া আনোয়ারুল উলুম হামিদনগর বরুণা মাদরাসার সদররুল মুদাররিসিন ও বোর্ডের সহ-সভাপতি মাওলানা রশিদ আহমদ হামিদী। 


বোর্ডের কেন্দ্রীয় মিডিয়া সম্পাদক হাফিজ মাওলানা মিসবাহ উদ্দিন জুবায়ের এর সঞ্চালনায় অনুষ্ঠানে নসিহত করেন বোর্ডের সহ-সভাপতি হাফিজ মাওলানা ফখরুজ্জামান, মাওলানা সাইফুর রহমান মাক্কী, মাওলানা হিলাল আহমদ সিলেটী, সহসাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রহমান শরীফপুরী হাফিজাহুল্লাহ।


এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা আব্দুল গফুর কবীর, কেন্দ্রীয় অর্থ সম্পাদক মাওলানা নিয়ামত উল্লাহ, কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আব্দুল বাছিত আরিফ, কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আনহার উদ্দিন,মাওলানা ক্বারী নাজমুুদ্দীন আকিব, ক্বারী মাওলানা মনিরুজ্জামান, ক্বারী মাওলানা আবুল হোসেন, মাওলানা ক্বারী জালাল উদ্দীন, মাওলানা ক্বারী আহমদ জুবায়ের জুয়েল। 


প্রসঙ্গত, সর্ব সাধারণের জন্য কুরআন শিক্ষাকে সহজতর করা এবং কুরআনের আলোকে সমাজ ব্যক্তি ও পরিবার গঠনের মাধ্যমে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের উদ্দেশ্যে এ বোর্ডটি প্রতিষ্ঠা করা হয়েছে বলে জানান বোর্ডের প্রতিষ্ঠাতা সভাপতি ক্বারী মাওলানা শেখ বদরুল আলম হামিদী। 


২০১১ সালে আল খলীল কুরআন শিক্ষাবোর্ড বাংলাদেশে প্রতিষ্ঠালাভ করে। আলখলীল কুরআন শিক্ষা বোর্ডের কেন্দ্রীয় সভাপতির দায়িত্ব পালন করছেন বরুণা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শেখ বদরুল আলম হামিদী ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন মাওলানা আদনান আলম হামিদী। 


বাংলাদেশের ৪৫টি জেলায় ৪ হাজার ৫০০ জন শিক্ষক-শিক্ষিকা দ্বারা পরিচালিত সহস্রাধিক কেন্দ্রে প্রায় ২ লক্ষ পঞ্চাশ হাজার ছাত্র-ছাত্রী প্রতি বছর সহিশুদ্ধভাবে কুরআনের শিক্ষা গ্রহণ করে বলে বোর্ড সূত্রে জানা যায়।