ইবিতে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ১৩ই মার্চ ২০২৩ ০৪:৫১ অপরাহ্ন
ইবিতে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। সোমবার ( ১৩ মার্চ) প্রশাসন ভবনের সভাকক্ষে দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। 


প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া। 


এছাড়া রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসানের সভাপতিত্বে উদ্বোধনী সভায় রির্সোস পারসন হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ বাহাউদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-রেজিস্ট্রার (প্রশাসন) ও এপিএ ফোকাল পয়েন্ট চন্দন কুমার দাস। দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন বিভাগের সভাপতি, সহকারী অধ্যাপক ও প্রভাষকবৃন্দ এবং বিভিন্ন পর্যায়ের ফোকাল ও বিকল্প ফোকাল পয়েন্ট কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।


উদ্বোধনীয় বক্তৃতায় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, পরিবার ও পারিপার্শিক পরিবেশ থেকে আমরা শিখি আবার বিভিন্ন প্রশিক্ষণের মধ্যে দিয়ে তা শাণিত হয়। তা না হলে একদিন আমরা অর্থহীন হয়ে পড়বো। তিনি আরো বলেন, দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণ কর্মশালার কোন বিকল্প নেই। তিনি উপস্থিত প্রশিক্ষণার্থীদের উদ্যোশে বলেন আসুন আমরা প্রশিক্ষণ গ্রহণ করি এবং প্রশিক্ষণের অভিজ্ঞতা জাতীয় জীবনে কাজে লাগানোর চেষ্টা করি।