ধামইরহাটের চকময়রামে এ প্লাস পেল ৯৪ ও সফিয়া পাইলটে ৯০ জন

নিজস্ব প্রতিবেদক
মোঃ আবুমুছা স্বপন, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশিত: সোমবার ২৮শে নভেম্বর ২০২২ ০৫:৪৫ অপরাহ্ন
ধামইরহাটের চকময়রামে এ প্লাস পেল ৯৪ ও সফিয়া পাইলটে ৯০ জন

নওগাঁর ধামইরহাটে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে চকময়রাম সরকারি  মডেল উচ্চ বিদ্যালয়ে ৯৪ জন ও সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে দুই ট্রেডে মোট ৯০ জন এ প্লাস পেয়েছে।


উপজেলা মাধ্যমিক ও কেন্দ্র সচিবগণের তথ্যমতে উপজেলার চকময়রাম মডেল সরকারী উচ্চ বিদ্যালয় হতে চলতি বছরে ১৮৯ জন জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ১৮৫ জন পাস করে এর মধ্যে ৯৪ জনের এ প্লাস (জিপিএ-৫) অর্জন হয়। 


এছাড়াও ১ জন অনুপস্থিতসহ ৩ জন অকৃতকার্য হয়েছে। 


অপরদিকে উপজেলার সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে জেনারেল শাখায় ১৪৩ জন পরীক্ষার্থীর  মধ্যে ১৩৮ জন পাস করে ৬২ জনের এপ্লাস (জিপিএ-৫) এবং ভোকেশনাল শাখায় ৭৩ জনের মধ্যে ৩৮ জন পাস করে ২৮ জন এস প্লাস অর্জন করেন এবং দুই ট্রেডে ৫ জন করে ফেল করে। 


এছাড়াও ধামইরহাট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৫২ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৫১ জন পাস ও ১ জন ফেল করে এবং ১৫ জনের এ প্লাস অর্জন হয়। এদিকে শংকরপুর উচ্চ বিদ্যালয় হতে ৪৪ জন পরীক্ষার্থীর ৪৩ জনই পাস করে এবং ১ জন ফেল ও ৪ জন এ প্লাস অর্জন করে। আগ্রাদ্বিগুন বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে ১১৫ জন পরীক্ষার মধ্যে ৯৪ জন পাস করে ১৪ জন এ প্লাস ও অনুপস্থিতসহ অকৃতকার্য হয় ২৪ জন । 


এছাড়াও ধামইরহাট সিদ্দিকীয়া ফাজিল (ডিগ্রী) মাদরাসার ২১ জন পরীক্ষার্থীর সকলেই কৃতিত্বের সাথে পাশ করেছে বলে কেন্দ্রী সচিব যথাক্রমে অধ্যক্ষ মতিউর রহমান, প্রধান শিক্ষক এস এম খেলাল ই রব্বানী, প্রধান শিক্ষক আব্দুর রহমান সাবু, প্রধান শিক্ষক সাবিহা ইয়াসমিন প্রতিবেদককে জানান।