বাড়ি যেতে চাওয়ায় মাদ্রাসা ছাত্রকে বেধড়ক পিটুনি!

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি , বরগুনা
প্রকাশিত: শুক্রবার ২৬শে আগস্ট ২০২২ ০৬:২৬ অপরাহ্ন
বাড়ি যেতে চাওয়ায় মাদ্রাসা ছাত্রকে বেধড়ক পিটুনি!

বরগুনার পাথরঘাটায় দুই শিক্ষকের বিরুদ্ধে ১১ বছরের এক ছাত্রকে পিটিয়ে গুরুতর জখম করা অভিযোগ উঠেছে। আহত ওই ছাত্রকে উদ্ধার করে চিকিৎসা করিয়ে বাড়ি নিয়ে গেছেন স্বজনরা।


বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মাছের খাল কোরবানিয়া হাফিজিয়া মাদরাসায় এ ঘটনা ঘটে।  পরে বিকেলে মাদ্রাসার পরিচালনা কমিটির জরুরি বৈঠকে শিক্ষক দুজনকে বহিষ্কার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা মোহাম্মদ দুলাল হোসেন।


অভিযুক্ত শিক্ষক মিল্লাত হোসেন ও আল আমিন উভয়ই ওই মাদরাসার হাফেজি বিভাগের শিক্ষক এবং আহত শিক্ষার্থীও একই মাদরাসার হাফেজি বিভাগের ছাত্র। 


আহত মাদরাসা ছাত্র জালিশ আহমেদ জানান, সে বাড়িতে আসতে চেয়েছিল। কিন্তু তাকে আসতে না দিয়ে সকালে দুই দফায় শিক্ষক মিল্লাত ও আল আমিন বেত দিয়ে বেধড়ক পিটায়।


আহত ওই শিক্ষার্থীর বাবা জাকির হোসেন জানান, ছেলের এমন অবস্থা দেখে আমরা হাসপাতালে নিয়ে যাই। পরে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে নিয়ে আসি।


অভিযুক্ত শিক্ষকরা মুঠোফোনে বলেন, ওই ছাত্র মাদ্রাসা থেকে বিভিন্ন সময়ে পালিয়ে চলে যেতো। সেদিন ও একই ভাবে পালাচ্ছিল। তাই তাকে একটু শাসন করার চেষ্টা করেছি। যদিও বিষয়টি একটু বাড়াবাড়ি হয়ে গেছে। তাই স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে আমাদের বিচার করা হয়েছে। তারা আরো জানান, এই ঘটনা আমাদের ভবিষ্যতের জন্য একটি চরম শিক্ষা হয়েছে। এহেন কাজ আর ভবিষ্যতে করবেন না বলেও জানান তারা।


এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুফল চন্দ্র গোলদার বলেন, আমার কাছে এখন পর্যন্ত কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বস্ত করেন তিনি।