ইবিতে ল' এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগে নবীনবরণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ২১শে মার্চ ২০২২ ০৭:৫৩ অপরাহ্ন
ইবিতে ল' এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগে নবীনবরণ

জমকালো আয়োজন ও উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ল' এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। 


সোমবার (২১ মার্চ) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের ১১৬ নং কক্ষে এ নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী 'মুজিববর্ষ' উপলক্ষ্যে অনুষ্ঠিত সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করা হয়।


ল' এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি ও বিভাগের সহকারী অধ্যাপক সাহিদা আখতার-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।


এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া এবং আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মোছাঃ সৈয়দা সুলতানা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, আইন বিভাগের জ্যৈষ্ঠ শিক্ষক অধ্যাপক ড. হালিমা খাতুন এবং ল' এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক বিলাসী সাহা ও বনানী আফরিন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিভাগের শিক্ষার্থী মারজান সায়েদা ও মমিনুল ইসলাম। 


অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, 'মানুষের প্রতি দায়িত্ববোধ কর্তব্যবোধ এগুলো নিয়ে আপনারা এগিয়ে যাবেন। সুশিক্ষার মাধ্যমে তোমাদেরকে হৃদয়ের জানালা খুলে দিতে হবে। কারণ সুশিক্ষায় পারে হৃদয়ের জানালা খুলে দিতে। তোমাদের প্রত্যেককে এক একজন আলোকিত মানুষ হতে হবে। তাহলেই তোমাদের প্রতিষ্ঠান আলোকিত হবে।'


নবীনবরণ ও মুজিববর্ষের সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ শেষে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।