দেবীদ্বারে ২ হাজার শিক্ষার্থী পেল শিক্ষা-উপকরণ

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: সোমবার ১৭ই জানুয়ারী ২০২২ ০৯:১০ অপরাহ্ন
দেবীদ্বারে ২ হাজার শিক্ষার্থী পেল শিক্ষা-উপকরণ

কুমিল্লার দেবীদ্বারে আমেরিকা প্রবাসী ‘শেখ রাসেল স্মৃতি ফাউন্ডেশন’ ইউএস শাখার সভাপতি মানবতার ফেরিওয়ালা ডাঃ ফেরদৌস খন্দকারের ৫২তম জন্মবার্ষিকীতে দেবীদ্বার উপজেলার ১টি পৌরসভা ও ১৫টি ইউনিয়নসহ ১৬টি স্পটে প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ২হাজার শিক্ষার্থীর মাঝে খাতা, কলম, চাবির রিং এবং খাবার প্যাকেট বিতরণ করা হয়েছে। এসময় শতাধিক শিক্ষক, অভিভাবক প্রতিনিধিকে লাল-সবুজ রঙ্গের উত্তোরিয় পরিধান করিয়ে দেয়া হয়।


উপজেলা রাসেল স্মৃতি সংসদের উদ্যোগে সংগঠনের সকল সংগঠক ও সেচ্ছাসেবীরা বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে প্রতিটি স্পটে কেক কেটে দিবসটির সূচনা করে। এ সকল অনুষ্ঠানগুলোতে এলাকার নানা শ্রেণী ও পেশার বিপুল সংখ্যক গন্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।


রাসেল স্মৃতি সংসদ উপজেলা আহবায়ক প্রবীণ ও সর্বজন শিক্ষক রাশেদা আক্তার বলেন, বিশ্ব মানবতা ও চিকিৎসা বিজ্ঞানের দিকপাল আমেরিকা প্রবাসী ডাঃ ফেরদৌস খন্দকার তার নিজ জন্মভূমি দেবীদ্বারই নয়, তিনি সারা দেশে এ করোনাকালে মানব সেবায় নিয়োজিত ছিলেন, ঔষধ, এ্যাম্বুলেন্স, অক্সিজেন, চিকিৎসক, ফলফলাদি এমন কি লকডাউনের সময় কর্মহীন হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য বিতরণ, গৃহহীনদের গৃহায়নসহ আসবাব সামগ্রী প্রদান, দুরারোগ্য ও ব্যয়বহুল চিকিৎসকদের চিকিৎসার খরচ, কর্মহীন মানুষকে কর্মসংস্থানে পুঁজী বিনিয়োগ, রিক্সা, ভ্যান, কৃষকের ট্রাক্টরসহ নানা উপকরণ দিয়ে সহযোগীতা করেছেন। তার জন্ম দিবসটিও তিনি শিশুদের উৎস্বর্গ করে একটি মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন।