হলের তালা ভাঙায় জড়িত শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে ঢাবি কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদক
সাখাওয়াত জামিল সৈকত (অতিথি লেখক)
প্রকাশিত: শনিবার ২রা অক্টোবর ২০২১ ১০:২৯ অপরাহ্ন
হলের তালা ভাঙায় জড়িত শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে ঢাবি কর্তৃপক্ষ

কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের তালা ভেঙে যেসব শিক্ষার্থী প্রবেশ করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। শনিবার (২ অক্টোবর) রাতে অনুষ্ঠিত প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় শৃঙ্খলা ভঙ্গ করা শিক্ষার্থীদের কারণ দর্শানোর নোটিশ পাঠানোর সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।


বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছু শিক্ষার্থী কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত ঢাবি আবাসিক হলের তালা ভেঙে প্রবেশ করে বৈদ্যুতিক লাইন ও পানির সংযোগ নিজ দায়িত্বে চালু করে আইন লঙ্ঘন করেছেন। তাদের তদন্তের মাধ্যমে চিহ্নিত করে সংশ্লিষ্ট হল কর্তৃপক্ষকে আগামী সাত কার্যদিবসের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন দিতে বলা হয়েছে।


এতে আরো বলা হয়, পূর্বঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী শুধু অনার্স ৪র্থ বর্ষের এবং মাস্টার্সের যে সকল আবাসিক শিক্ষার্থী অন্তত এক ডোজ কোভিড টিকা নিয়েছেন তাদের স্বাস্থ্যবিধি মেনে এবং সনদ দেখিয়ে আগামী ৫ অক্টোবর থেকে হলে ওঠানোর বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। পরিস্থিতি পর্যালোচনা করে অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নেয়ার কথা ছিলো।


সভায় প্রো-উপচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো- উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কালাম, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন হোস্টেলের ওয়ার্ডেন এবং প্রক্টররা উপস্থিত ছিলেন।