টেকনাফে বিজিবির অভিযানে ২৪০ রাউন্ড গুলি ও গ্রেনেড উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: রবিবার ২০শে অক্টোবর ২০২৪ ০৬:১৫ অপরাহ্ন
টেকনাফে বিজিবির অভিযানে ২৪০ রাউন্ড গুলি ও গ্রেনেড উদ্ধার

কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এক অভিযান পরিচালনা করে ২৪০ রাউন্ড রাইফেলের গুলি, ১টি রকেট বোম্ব, ২টি গ্রেনেড এবং ১টি কম্পাস উদ্ধার করেছে। রবিবার (২০ অক্টোবর) বিকাল তিনটায় টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. মহিউদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।


বিজিবি জানায়, তথ্যের ভিত্তিতে শাহপরীরদ্বীপ বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-৪ থেকে আনুমানিক ৮০০ মিটার দক্ষিণ-পশ্চিমে জালিয়াপাড়া এলাকায় চোরাকারবারীদের কাছে আগ্নেয়াস্ত্রের গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জাম লুকিয়ে রাখার খবর পেয়ে তারা দ্রুত অভিযানে যায়। অভিযানের সময় সন্দেহভাজন একটি বাড়িতে অবস্থানরত এক ব্যক্তি পালানোর চেষ্টা করলে বিজিবি টহলদল তাকে আটক করে।


আটক ব্যক্তির পরিচয় জানানো হয়েছে মোঃ শফিউল আলম (৫৫), যিনি টেকনাফের শাহপরীরদ্বীপ জালিয়া পাড়ার মৃত সোলতান আহমেদের পুত্র। বিজিবি’র উপস্থিতি টের পেয়ে তিনি পালানোর চেষ্টা করেন, কিন্তু সফল হননি। আটককৃতের দেওয়া তথ্য অনুযায়ী, তার বসত বাড়ির আঙ্গিনায় বালির বস্তার নিচে লুকিয়ে রাখা দুইটি ব্যাগের মধ্যে থেকে এই বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।


বিজিবি অধিনায়ক জানিয়েছেন, আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে জানা গেছে যে, তিনি মায়ানমার থেকে এসব অস্ত্র ও গোলাবারুদ অবৈধভাবে বাংলাদেশে এনে নিজের হেফাজতে রেখেছিলেন। এখন তাকে অবৈধভাবে আগ্নেয়াস্ত্রের গোলাবারুদ, গ্রেনেড, রকেট বোম্ব ও কম্পাস চোরাচালানের দায়ে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় সোপর্দ করার প্রক্রিয়া চলমান।


এ ধরনের অভিযান চোরাচালান প্রতিরোধে বিজিবির কঠোর মনোভাবের প্রতিফলন, যা সীমান্তের নিরাপত্তা বাড়াতে সহায়তা করছে। অবৈধ অস্ত্রের উদ্ধার জাতির জন্য একটি গুরুত্বপূর্ণ সাফল্য, যা আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নত করতে সাহায্য করবে।