কলাপাড়ায় রাতের আধারে জমি দখলের চেষ্টা: অভিযোগের তীর ভিন্নপথে

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: শনিবার ২১শে সেপ্টেম্বর ২০২৪ ০৬:৫৬ অপরাহ্ন
কলাপাড়ায় রাতের আধারে জমি দখলের চেষ্টা: অভিযোগের তীর ভিন্নপথে

টুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুরে রাতের আধারে জমি দখল করে বসত বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে মহিপুর থানার বিপিনপুর গ্রামের সাগর সিনেমা হলের উত্তর পাশে।


এ ঘটনায় বাদী মো. ছোহরাব হোসেন মহিপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, অভিযুক্তরা হলেন মো. ইসমাইল সিকদার, ফারুক সিকদার এবং এরশাদ সিকদার। 


জানা গেছে, মো. ছোহরাব হোসেনের পুত্র আবুল বাশার ২০১৪ সালে ১৮২১ নম্বর দলিলের মাধ্যমে ওই জমির মালিক হন এবং ২০৫৯ নম্বর নামজারি খুলে নিজ নামে রেকর্ডভুক্ত করেন। তিনি দীর্ঘদিন ধরে জমিটি দখলে রেখেছিলেন। কিন্তু সরকার পতনের পর অভিযুক্তরা গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়ে রাতের আধারে আবুল বাশারের জমি দখল করার চেষ্টা চালায়। অভিযোগকারীর দাবি, তিনি এলাকায় না থাকায় অভিযুক্তরা সুযোগের সদ্ব্যবহার করেছে। বাধা দিলে তারা খুন-জখমের ভয়ভীতি দেখায়। এছাড়া অভিযুক্তদের বিরুদ্ধে মহিপুর থানায় মাদকসহ একাধিক মামলা রয়েছে।


অভিযুক্ত মো. ইসমাইল সিকদার বলেন, “ওই জমি আমার ক্রয় করা সম্পদ। আবুল বাশার আমার ভাইয়ের কাছ থেকে জমি কিনেছে, যা অন্য জায়গায়।” 


মহিপুর থানার উপ-পরিদর্শক সরোয়ার হোসেন বলেন, “অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।” 


এদিকে, স্থানীয়রা এই ঘটনায় উদ্বিগ্ন। তারা বলেন, “এ ধরনের ঘটনা যদি অব্যাহত থাকে, তাহলে স্থানীয় নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠবে।” জমির দখল নিয়ে এমন সংঘাতের কারণে এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়েছে। স্থানীয় প্রশাসনের কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি উঠেছে। 


এ ঘটনার পর থেকে আবুল বাশার নিরাপত্তাহীনতায় ভুগছেন। এলাকাবাসী আশা করেন, প্রশাসন দ্রুত তদন্ত করে দোষীদের শাস্তি দেবে এবং এলাকার শান্তি প্রতিষ্ঠা করবে।