দ্রুত সময়ের মধ্যে ইন্টারনেটের দাম কমবে: প্রতিমন্ত্রী পলক

নিজস্ব প্রতিবেদক
মোঃ সাইফুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
প্রকাশিত: বুধবার ৩১শে জানুয়ারী ২০২৪ ০৯:৫৫ অপরাহ্ন
দ্রুত সময়ের মধ্যে ইন্টারনেটের দাম কমবে: প্রতিমন্ত্রী পলক

খুব অল্প সময়ের মধ্যে ইন্টারনেটের দাম কমানোর পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, ফেনী জেলায় ১১৪টি শেখ রাসেল ডিজিটাল ল্যাব আছে। আরও ১০০ ল্যাব তৈরি করা হবে।


বুধবার দুপুরে ফেনী পিটিআই মাঠে জেলা প্রশাসন এবং তথ্য ও প্রযুক্তি অধিদপ্তরের আয়োজনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে ‘হার পাওয়ার’ প্রকল্পের আওতায় ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।


জুনাইদ আহমেদ পলক বলেন, বিশ্বজয়ের হাতিয়ার একটি স্মার্ট ল্যাপটপ। প্রতি বছর ২০-২৫ লাখ তরুণ-তরুণী কর্মক্ষেত্রে প্রবেশ করছে। সবাইকে চাকরি দেওয়া সম্ভব নয়। সবাই ইউরোপ, মধ্যপ্রাচ্যে চলে যেতে পারবে না। তাহলে নিজের গ্রামে বসে আর্থিক স্বাবলম্বী হওয়ার ক্ষেত্র তৈরি করতে হবে।


পলক আরও বলেন, দেশে যৌতুকপ্রথা ব্যাধি হয়ে উঠছিল। ৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী সিদ্ধান্তে নারী শিক্ষার প্রসার, যৌতুক প্রথার বিরুদ্ধে ভূমিকা রাখে। এক সময় প্রাইমারি স্কুলে পুরুষ শিক্ষক ছিলেন। এখন ৬০ শতাংশ নারী। প্রধানমন্ত্রীর অসংখ্য সিদ্ধান্তে নারীর ক্ষমতায়ন, কর্মক্ষেত্র তৈরি হয়েছে। ২০০৮ সালে ঘরে ঘরে বিদ্যুৎ ছিল না। এখন শতভাগ বিদ্যুতের আলোয় আলোকিত।