লবণবাহী ট্রাকে ৯০ কোটি টাকার ক্রিস্টাল মেথ, আ. লীগ নেতার পাসপোর্ট জব্দ

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ১৫ই ডিসেম্বর ২০২৩ ০৯:৪৭ অপরাহ্ন
লবণবাহী ট্রাকে ৯০ কোটি টাকার ক্রিস্টাল মেথ, আ. লীগ নেতার পাসপোর্ট জব্দ

কক্সবাজারের রামুর মরিচ্যা যৌথ চেকপোস্টে লবণবোঝাই ট্রাকে তল্লাশি চালিয়ে ১৮ কেজি ২০০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শুক্রবার (১৫ ডিসেম্বর) ভোরে ওই অভিযান পরিচালনা করা হয়। 


অভিযানে আইস ছাড়াও নগদ তিন লাখ ৩৬ হাজার টাকা, এক বোতল বিদেশি মদ, একটি ছোরা ও তিনটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। এ সময় ট্রাকচালক ও সহকারীকে আটক করা হয়।


বিজিবি সদস্যরা মাদকের চালানের মূল হোতা টেকনাফের সাবরাং ৫ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হোছাইন আহমদকে গ্রেপ্তারের জন্য দফায় দফায় অভিযান চালিয়েও ব্যর্থ হয়েছেন। 


লবণের আড়ালে মাদকের চালানটির সঙ্গে আটক ব্যক্তিরা হলেন- ট্রাকটির চালক টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালিয়া পাড়ার মৃত আজিজুর রহমানের ছেলে মো. কেফায়েত উল্লাহ (৩৮) এবং টেকনাফ সদর ইউনিয়নের মহেশখালিয়া পাড়ার আবু বকরের ছেলে মো. হারুন (২৩)। তারা ট্রাকের চালক ও সহকারী।


শুক্রবার বিকেলে কক্সবাজারের রামুতে বিজিবি-৩০ ব্যাটালিয়ন সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ।


তিনি বলেন, শুক্রবার ভোররাতে টেকনাফ সীমান্তের সাবরাং এলাকা থেকে মাদকের বড় একটি চালান নারায়ণগঞ্জে পাচারের খবরে বিজিবির রামু উপজেলার মরিচ্যা চেকপোস্টে তল্লাশি জোরদার করা হয়। একপর্যায়ে টেকনাফ থেকে আসা লবণবোঝাই একটি ট্রাকে তল্লাশি চালিয়ে লবণের একটি বস্তার ভেতরে কাপড়ে মোড়ানো অবস্থা থেকে ১৮ কেজি ২০ গ্রাম আইস উদ্ধার করা হয়। উদ্ধার করা মাদকের বাজার মূল্য প্রায় ৯০ কোটি টাকা। এরপর আটকদের হেফাজত থেকে নগদ টাকাসহ অন্যান্য সামগ্রী পাওয়া যায়।


বিজিবির ওই কর্মকর্তা আরও বলেন, মাদকের চালানটির মূলহোতা টেকনাফের সাবরাং ইউনিয়নের ডেইল্যারবিল এলাকার কালা মিয়া প্রকাশ দুবাই কালুর ছেলে হোসাইন আহমদ (৪১)। শুক্রবার তাকে আটক করতে টেকনাফের সাবরাংয়ে ব্যাপক অভিযান চালানো হয়। তিনি বর্তমানে পলাতক।


তিনি আরও জানান, হোছাইন আহমদের বিদেশে পলায়ন ঠেকাতে বাড়িতে তল্লাশি চালিয়ে পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্র জব্দ করা হয়েছে।