নির্বাচন পরবর্তী সহিংসতায় শিশুসহ আহত ২৫, পুলিশের গাড়িতে আগুন

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৬ই জানুয়ারী ২০২২ ১০:৫৬ অপরাহ্ন
নির্বাচন পরবর্তী সহিংসতায় শিশুসহ আহত ২৫, পুলিশের গাড়িতে আগুন

নওগাঁর পত্নীতলা উপজেলার একটি ভোটকেন্দ্র থেকে ব্যালট বাক্স নিয়ে যাওয়ার সময় পুলিশ-সমর্থকদের সংঘর্ষে এক শিশুসহ ২৫জন আহত হয়েছেন। বুধবার রাতে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে পুলিশ কনস্টেবল ওসমান গণীর অবস্থা গুরুত্বর হওয়ায় তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আর বাঁকি ২৪জনকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে আহতদের দেখতে গিয়েছিলেন জেলা প্রশাসক হারুন অর রশীদ।


পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া জানান, পত্নীতলার ঘোষনগর ইউপিতে দুটি পুলিশ ভ্যানে অগ্নিসংযোগ করা হয়েছে। এ ছাড়া ভোটের দায়িত্বে থাকা একজন ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাঙচুর করা হয়েছে। বেশ কিছু ব্যালট বাক্সও ছিনিয়ে নেওয়া হয়েছে। হামলায় পুলিশের বেশ কয়েকজন সদস্য আহত হয়েছেন। সরকারি কাজে বাধা, পুলিশের গাড়িতে হামলা ও ভাঙচুর এবং ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন তিনি।


পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর জরুরি বিভাগের চিকিসৎক সিধার্ত জানান, নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনায় ২৫জন আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন। আহতদের মধ্যে ১২বছরের এক শিশু রয়েছে। গুরুত্বর হওয়ায় আহত পুলিশ কনস্টেবল ওসমান গণীকে প্রাথমিক চিকিৎসা শেষে রাজশাহীতে পাঠানো হয়েছে। আমরা আহতদের সুচিকিৎসা নিশ্চিতে সেবা দিয়ে যাচ্ছি।


পত্নীতলা উপজেলা নির্বাচন কর্মকতা জাহিদুল ইসলাম জানান, কেন্দ্র থেকে উপজেলায় ব্যালট বাক্স নিয়ে আসার সময় রাস্তায় ব্যারিকেড দেয় ঘোড়া প্রতীকের সমর্থকরা। এসময় পুলিশ ও তাদের মধ্যে সংঘর্ষ হয়। এতে অনেকে আহত হয়েছেন। এবিষয়ে আইনআনুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


নওগাঁর জেলা প্রশাসক হারুন অর রশীদ জানান, আহতদের  দেখতে গিয়েছিলাম। তাদের সুচিকিৎসা নিশ্চিতে নির্দেশ দেয়া হয়েছে। সহিংসতার ঘটনায় তদন্ত কমিটি গঠন করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।