পাঁচ বছর পর সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৩শে সেপ্টেম্বর ২০২১ ০৯:২৫ অপরাহ্ন
পাঁচ বছর পর সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

দীর্ঘ দিন পালিয়ে থেকেও শেষ রক্ষা হল না দিনাজপুর ঘোড়াঘাটের ৩টি মামলার সাজাপ্রাপ্ত ও ৬ মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী মোঃ জহুরুল ইসলাম (৬০) নামের এক জনকে আটক করছে পুলিশ । বুধবার দিবাগত রাত ২ টার দিকে গাইবান্ধা জেলার পলাশবাড়ী থানা পুলিশের সহায়তায় ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে পলাশবাড়ী উপজেলার ঢোলভাঙ্গার মোস্তফাপুর গ্রামের মিলন মিয়ার বাড়ি থেকে জহুরুল ইসলামকে আটক করা হয়। গ্রেফতারকৃত জহুরুল ইসলাম পৌরসভার লালমাটি এলাকার মৃত-ফজলার রহমানের ছেলে।


ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু হাসান কবির বলেন, জহুরুল ইসলামের বিরুদ্ধে চেক জালিয়াতি ও অর্থ প্রতারণাসহ ৯টি মামলা রয়েছে।এর মধ্যে ৩টি মামলায় সাজাপ্রাপ্ত ও ৬টি মামলায় গ্রেফতারী পরোয়ানা জারী রয়েছে। জহুরুল ইসলামের বিরুদ্ধে দিনাজপুরে ৪টি, জয়পুরহাট, বগুড়া, রংপুর, ঢাকা ও চট্টগ্রামসহ ৯টি মামলা বিচারধীন রয়েছে। এর মধ্যে দুইটি মামলায় তাকে এক বছর এবং অপর আরেকটি মামলায় ৬ মাসের সাজাপ্রদান করেছে আদালত। এসব মামলার অধিকাংশই অর্থ লেনদেন ও জালিয়াতি সংক্রান্ত।


তিনি আরও বলেন,গ্রেফতাকৃত আসামী দীর্ঘ ৫ বছর যাবত পলাতক ছিলেন। সে কৌশলী হওয়ায় একাধিকবার চেষ্টা করেও তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। অবশেষে তথ্য প্রযুক্তির সহযোগীতায় আমরা তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। গ্রেপ্তার আসামীকে বৃহস্পতিবার কারাগারে পাঠানো হয়েছে।