বৃদ্ধ মাকে গৃহবন্ধী করলো ছেলে, উদ্ধারে ব্যর্থ জনপ্রতিনিধি

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বুধবার ১৫ই সেপ্টেম্বর ২০২১ ০৭:১৮ অপরাহ্ন
বৃদ্ধ মাকে গৃহবন্ধী করলো ছেলে, উদ্ধারে ব্যর্থ জনপ্রতিনিধি

জেলার মেহেন্দীগঞ্জ উপজেলার কাজিরহাট থানার অন্ধারমানিক ইউনিয়নে খাদিজা বেগম (৯৫) নামের এক বৃদ্ধা মাকে গত ১৫দিন ধরে গৃহবন্দি করে রেখেছেন তার পুত্র মকবুল আহমেদ খান। ঘটনাটি জানতে পেরে বুধবার সকালে গৃহবন্দি বৃদ্ধাকে উদ্ধারে ছুটে যান স্থানীয় ইউপি চেয়ারম্যান। কিন্তু ব্যর্থ হয়ে ফিরে আসতে হয়েছে তাকে। গৃহবন্দি বৃদ্ধা আন্ধারমানিক ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের মৃত ইয়াসিন খানের স্ত্রী।


স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২৯ আগষ্ট থেকে বৃদ্ধা মায়ের সম্পত্তি লিখে নেওয়ার জন্য ঘরের মধ্যে আটক করে রেখেছে তার ছেলে মকবুল খান। তাকে বাইরে যেমন বের হতে দিচ্ছেনা, তেমনি অন্যান্য সন্তান এবং প্রতিবেশীদের সাথেও কথা বলা বা যোগাযোগ করতে দেয়া হচ্ছেনা। তাই এ ঘটনায় বৃদ্ধা মাকে উদ্ধারের দাবি জানিয়ে অপর দুই ছেলে সেলিম খান ও আলী আহমেদ খান এবং মেয়ে ছকিনা বেগম কাজিরহাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। 


এদিকে বৃদ্ধাকে গৃহবন্দি করে রাখার খবর পেয়ে ছেলে মকবুলের বাড়িতে স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের নিয়ে ছুটে যান আন্ধারমানিক ইউনিয়নের চেয়ারম্যান কাজী সহিদুল ইসলাম। তারা প্রায় দুইঘন্টা বাড়ির দরজায় দাঁড়িয়ে থাকলেও মকবুল ও তার পরিবারের সদস্যরা দরজা খোলেননি। তথ্যের সত্যতা স্বীকার করেছেন ইউপি চেয়ারম্যান কাজী সহিদুল ইসলাম।


বৃদ্ধা খাদিজার ছোট পুত্র সেলিম খান বলেন, গত ২২ আগষ্ট তার মাকে চিকিৎসার কথা বলে ভাই মকবুল খান বরিশাল নিয়ে যায় এবং ২৯ আগষ্ট বাড়িতে নিয়ে আসে। পরোক্ষভাবে জানতে পারি মায়ের ২ একর ১৬ শতক জমি মকবুল খান সাব রেজিস্ট্রি অফিসের মাধ্যমে দলিল করে নিয়েছে। এ ঘটনার সত্যতা জানার জন্য মায়ের সাথে আমরা যোগাযোগ করতে চাইলে তিনি তাকে ঘরের মধ্যে গৃহবন্দি করে রাখে। এমনকি আমাদের কারোর সাথে দেখা পর্যন্ত করতে দিচ্ছে না।