রোনালদিনহো ভুয়া পাসপোর্ট ব্যবহার করায় আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ৫ই মার্চ ২০২০ ০৩:১০ অপরাহ্ন
রোনালদিনহো ভুয়া পাসপোর্ট ব্যবহার করায় আটক

ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহো দক্ষিণ আমেরিকার দেশ প্যারাগুয়েতে আটক হয়েছেন। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি প্যারাগুয়েতে ঢোকার জন্য ভুয়া কাগজপত্র ব্যবহার করেছেন। ২০০২ সালে ব্রাজিলের বিশ্বকাপজয়ী ফুটবল দলের সদস্য ছিলেন রোনালদিনহো।প্যারাগুয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বুধবার রাতে রোনালদিনহো এবং তার ভাইকে রিসোর্ট ইয়ট অ্যান্ড গলফ ক্লাব থেকে আটক করা হয়।

আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, হোটেলে রোনালদিনহো ও তার ভাই রবার্তোর কাছে যে পাসপোর্ট পাওয়া গেছে তাতে দেশের জায়গায় ব্রাজিলের বদলে প্যারাগুয়ে লেখা রয়েছে।প্যারাগুয়ের পুলিশ আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়েছে, ক্যাসিনো মালিক নেলসন বেলোত্তি রোনালদিনহো ও তার ভাইকে প্যারাগুয়েতে আমন্ত্রণ জানিয়েছিলেন।ব্রাজিলের সাবেক এই ফুটবলারের বিভিন্ন প্রচারণামূলক অনুষ্ঠানে অংশ নেয়ার কথা ছিল। রোনালদিনহোর কাছে এখন ব্রাজিলিয়ান পাসপোর্ট নেই। কারণ, ২০১৮ সালে তাকে পরিবেশগত জরিমানা করা হয়েছিল।

বার্সেলোনার এই সাবেক তারকা ও তার ভাইকে নিয়ম বহির্ভুতভাবে ফিশিং ট্রাপ স্থাপনের কারণে দোষী সাব্যস্ত করা হয়েছিল। ২০১৫ সালে তারা লেক গুয়াইবাতে এটি স্থাপন করেছিলেন। কিন্তু সংরক্ষিত এই এলাকাতে ফিশিং ট্রাপ স্থাপনের জন্য তারা যথাযথ অনুমতি নেননি।এই কারণে তাদের দুজনকে ২০১৮ সালের নভেম্বরে ৮.৫ মিলিয়ন ডলার জরিমানা করা হয়েছিল। এই জরিমানার অর্থ না দিতে পারায় ব্রাজিলের আদালত রোনালদিনহোকে দেশ ত্যাগের উপর নিষেধাজ্ঞা আরোপ করে।