ফিরে গেছেন মাহমুদউল্লাহ রিয়াদও

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ৭ই ফেব্রুয়ারি ২০২০ ০৩:৫৫ অপরাহ্ন
ফিরে গেছেন মাহমুদউল্লাহ রিয়াদও

শাহীন শাহ আফ্রিদি যেন বাংলাদেশের ব্যাটসম্যানদের জন্য ক্রমেই দুর্বোধ্য হয়ে উঠছেন। এখন পর্যন্ত বাংলাদেশ ৫ উইকেট হারিয়েছে, যার ৩টিই পাকিস্তানি বাঁহাতি পেসারের শিকার। সর্বশেষ তার বলে স্লিপে ক্যাচ দিয়ে ফিরেছেন বাংলাদেশ স্কোয়াডের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ (২৫)।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১৫২ রান। ক্রিজে আছেন মোহাম্মদ মিঠুন ও লিটন দাস। এর আগে রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম দিনে শুক্রবার (০৭ ফেব্রুয়ারি) টসে হেরে ব্যাটিং করতে নেমে শুরুতেই দলীয় ৩ রানের মাথায় দুই ওপেনার সাইফ হাসান ও তামিম ইকবালকে হারায় বাংলাদেশ। 

দলের দুঃসময়ে নাজমুল হাসান শান্তকে নিয়ে বিপর্যয় সামাল দেন মুমিনুল হক। কিন্তু বিপদটা না কাটতেই দলীয় ৬২ রানের মাথায় উইকেটে সেট হয়ে শাহীন আফ্রিদির বলে উইকেটরক্ষক রিজওয়ানকে ক্যাচ দিয়ে বসেন টাইগার অধিনায়ক (৩০)। অধিনায়কের বিপদের পর প্রাথমিক ধাক্কা সামাল দেন শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদ। দুজনের সাবধানী ব্যাটিংয়ে মধ্যাহ্ন বিরতির আগে ৩ উইকেট হারিয়ে ৯৫ রান তুলে বাংলাদেশ। ওই সময় ফিফটি থেকে মাত্র ৬ রান দূরে ছিলেন শান্ত। 

ফিফটি ছুঁইছুঁই অবস্থায় মধ্যাহ্ন বিরতিতে গিয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু বিরতির ঠিক পরের ওভারেই বিদায় নিতে হলো তাকে। পাকিস্তানি পেসার মোহাম্মদ আব্বাসের করা ওই ওভারের পাঁচ বল ঠিকঠাক সামলালেও শেষ বলে ধৈর্য হারিয়ে বসেন শান্ত। অফ স্ট্যাম্পের অনেকটা বাইরের বলে অযথা শট খেলতে গিয়ে উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের হাতে ক্যাচ তুলে দেন তিনি।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব