রাজশাহীকে ১৬৬ রানে আটকে দিল চট্রগ্রাম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ৭ই জানুয়ারী ২০২০ ০৯:০০ অপরাহ্ন
রাজশাহীকে ১৬৬ রানে আটকে দিল চট্রগ্রাম

ক্রিস গেইলদের ১৬৭ রানের টার্গেট দিয়েছে রাজশাহী রয়েল। এ রান করতে পারলে লিটন দাসদের রাজশাহীকে হারিয়ে বিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে চলে যাচে ইমরুল-মাহমুদউল্লাহ-গেইলদের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাটিং করে রাজশাহী রয়েলস।

চলতি বিপিএলের ৩৬তম ম্যাচে ক্রিস গেইলদের চট্টগ্রামের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপাকে পড়ে যায় পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রাজশাহী। দলীয় ১৬ রানে সাজঘরে ফেরেন তরুণ ওপেনার আফিফ হোসেন। তিনে ব্যাটিংয়ে নেমে লিটনের সঙ্গে ৩৭ রানের জুটি গড়তেই বিপদে পড়েন ইরফান শুক্কুর। ইনিংসের শুরু থেকে দায়িত্বশীল ব্যাটিং করে ৪০ বলে ৫টি চার ও দুই ছক্কায় ফিফটি তুলে নেন লিটন দাস। কিন্তু ফিফটি গড়ার পর নিজের ইনিংসটা লম্বা করতে পারেননি রাজশাহীর এ ওপেনার। ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরার আগে ৪৫ বলে ৫টি চার ও দুই ছক্কায় ৫৬ রান করে ফেরেন লিটন।

চলতি বিপিএলে এটা তার দ্বিতীয় ফিফটি। এর আগে খুলনা টাইর্গাসের বিপক্ষে ৫৮, সিলেট থান্ডার্সের বিপক্ষে অপরাজিত ৪৪ আর ঢাকা প্লাটুনের বিপক্ষে ৩৯ রানের ইনিংস খেলেন লিটন।

২ উইকেটে ৯৪ রান করা রাজশাহী পরের ৭২ রানে হারায় ৬ উইকেট। ৫৬ রান করে ফেরেন লিটন। ব্যাটিংয়ে ঝড় তুলে উইকেটে বেশি সময় স্থায়ী হতে পারেননি অধিনায়ক আন্দ্রে রাসেল। মাত্র ১০ বলে দুই ছক্কা আর এক চারের সাহায্যে ২০ রান করে আউট হন এ ক্যারিবীয়ান।

মাত্র ৪ ও ১ রানে ফেরেন রবি বোপারা ও অলক কাপালি। ২৪ বলে ২৮ রান করে আউট হন শোয়েব মালিক। ইনিংসের একেবারে শেষ বলে রান আউট হন ফরহাদ রেজা। তার আগে মাত্র ৮ বলে দুই ছক্কা আর এক চারের ঝড়ো ইনিংস খেলেন রেজা। ইনিংসের শেষ দিকে তার ব্যাটিং তাণ্ডবে ৮ উইকেটে ১৬৬ রান তুলতে সক্ষম হয় রাজশাহী।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব